Dhaka Post

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১

সাবেক স্বামীর হয়রানি, পুলিশে অভিযোগ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২১, ০৫:০৫

সাবেক স্বামীর হয়রানি, পুলিশে অভিযোগ

সাবেক স্বামীর হয়রানিতে শঙ্কিত ও বিপর্যস্ত জীবনযাপন করছিলেন এক নারী। বিভিন্ন সময় ওই নারীকে তার সাবেক স্বামী নানাভাবে হুমকিও দিয়ে আসছিলেন। এমনটা জানিয়ে অভিযোগ আসে বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজে।

অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই ওই নারীর প্রাক্তন স্বামী আতিকুল ইসলাম বাবুকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২২ জানুয়ারি) পুলিশ সদরদপ্তরে এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

সো‌হেল রানা বলেন, গত ৯ ফেব্রুয়ারি নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজের ইনবক্সে জানান, এক নারীকে তার প্রাক্তন স্বামী আতিকুল ইসলাম বাবু নানাভাবে হয়রানি করছে। বিভিন্ন সময় তাকে হুমকি দিয়ে তার স্বাভাবিক জীবনযাপনকে বাধাগ্রস্ত করছে। ওই নারী বিষয়গুলো কাউকে বলতেও লজ্জিত ও শঙ্কা বোধ করছেন। সর্বশেষ গত ৯ ফেব্রুয়ারি ডিজিটাল মাধ্যম ব্যবহার করে ওই নারীকে দেওয়া অশ্লীল গালাগাল, হুমকি ও হয়রানির প্রমাণস্বরুপ একটি অডিও টেপ তথ্যদাতা মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং-এ পাঠান।

মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং ভিকটিম নারীর সঙ্গে যোগাযোগ করে জানতে পারে, প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ রয়েছে এমন ভয় দেখিয়ে বাবু দীর্ঘদিন তাকে হয়রানি করে আসছিল। আর কোনোভাবেই তিনি এগুলো সহ্য করতে পারছেন না। তিনি পুলিশের পরামর্শ ও সহায়তা চান।

এরই পরিপ্রেক্ষিতে, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং তাৎক্ষনিকভাবে রমনা থানাকে বিষয়টি অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করে। রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বিষয়টি আমলে নিয়ে অভিযুক্তকে আইনের আওতায় আনতে উদ্যোগ গ্রহণ করেন।

পরবর্তীতে, তথ্যপ্রযুক্তি সেবার প্রয়োজন হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সহায়তা নেওয়া হয়। ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইমের এডিসি মো. আশরাফুল্লাহ নেতৃত্বে ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশনের একটি দলে সহ‌যো‌গিতায় গত রোববার (২১ ফেব্রুয়ারি) রমনা থানা পুলিশ আতিকুল ইসলাম বাবুকে গ্রেপ্তার করে। গ্রেফতার আতিকুল ইসলাম বাবু একটি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তিনি দীর্ঘদিন বিদেশে অবস্থান করে সম্প্রতি দেশে ফিরেছেন।

এমএসি/এমএইচএস

Link copied