‘গোপনে’ বিদেশ যাওয়ায় দুদক থেকে সিনিয়র সহকারী সচিবকে প্রত্যাহার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৭ জুলাই ২০২২, ০৮:৩৪ পিএম


‘গোপনে’ বিদেশ যাওয়ায় দুদক থেকে সিনিয়র সহকারী সচিবকে প্রত্যাহার

অনুমতি ছাড়া ভারত ভ্রমণ করায় শাস্তিমূলক ব্যবস্থা হিসাবে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে প্রত্যাহার করা হয়েছে প্রেষণে নিয়োজিত সিনিয়র সহকারী সচিব ইমরুল কায়েসকে। তিনি দুদকে উপ-পরিচালক হিসেবে অভিযোগ যাচাই-বাছাই বিভাগে কর্মরত ছিলেন।

বুধবার (২৭ ‍জুলাই) বিষয়টি নিশ্চিত করে দুদক সচিব মো. মাহবুব হোসেন ঢাকা পোস্টকে বলেন, সরকারি আদেশ অমান্য করে অনুমতি ছাড়া বিদেশ ভ্রমণ করায় তার বিরুদ্ধে সরকারি চাকরিবিধি অনুসারে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের সুপারিশের পরিপ্রেক্ষিতে তাকে জনপ্রশাসনে ফেরত পাঠানো হয়েছে।

জনসপ্রশাসন বিভাগের উপ-সচিব আবু ফতেহ মোহাম্মদ সফিকুল ইসলামের সই করা এক আদেশ সূত্রেও তার প্রত্যাহারের বিষয়টি জানা গেছে। আদেশে ইমরুল কায়েসকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্ত করার কথা বলা হয়েছে।

দুদকের একটি সূত্রে জানা যায়,  দুদকের প্রধান কার্যালয়ে প্রেষণে নিয়োজিত উপ-পরিচালক (সিনিয়র সহকারী সচিব) ইমরুল কায়েস জালিয়াতির মাধ্যমে সরকারি আদেশ তৈরি করে ভারত ভ্রমণ করেছেন, যদিও তিনি গত ২৯ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১০-১৮ মে’র মধ্যে ব্যক্তিগত সফরে ভারত যাবেন বলে অনুমতি নিয়েছিলেন। তবে ওই সময়ে ভারতে না গিয়ে কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে চলতি মাসে গোপনে ভারত ভ্রমণ করেন, যা সরকারি চাকরিবিধি পরিপন্থি। এ কারণে শাস্তিমূলকভাবে দুদক থেকে প্রত্যাহার করা হয়েছে।

আরএম/আরএইচ

 

Link copied