৪০ সেকেন্ডেই মোটরসাইকেল চুরি করে উধাও

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১০ আগস্ট ২০২২, ০৪:৪২ পিএম


৪০ সেকেন্ডেই মোটরসাইকেল চুরি করে উধাও

গত ২৪ জুলাই রাজধানীর লালবাগ কেল্লার সামনে থেকে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) এক কর্মকর্তার মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ থানা।

গ্রেপ্তাররা হলেন, চক্রের মূলহোতা সোহেল ও তার সুনিল, হুমায়ুন, হৃদয়, আওয়াল ও স্বাধীন। এ সময় তাদের কাছ থেকে চুরি করা ১০টি মোটরসাইকেল ও মোটরসাইকেল চুরিতে ব্যবহৃত বিপুল পরিমাণ নকল চাবি জব্দ করা হয়।

বুধবার (১০ আগস্ট) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জাফর হোসেন সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

আরও পড়ুন : বাজারে ডলার উধাও, মিললেও লাগছে ১১৯ টাকা

মো. জাফর হোসেন বলেন, অতিরিক্ত লক দেওয়া থাকে না এবং দুর্বল লক সেসব মোটরসাইকেল সেগুলোকে টার্গেট করত চক্রটি। এরপর চক্রটি তাদের কাছে থাকা মাস্টার চাবি দিয়ে ৪০ থেকে ৫০ সেকেন্ডেই মোটরসাইকেল চুরি করে পালিয়ে যেত। পরবর্তীতে ৩০ থেকে ৫০ হাজার টাকায় চোরাই এসব মোটরসাইকেল বিক্রি করত তারা।

dhakapost

তিনি বলেন, গত ২৪ জুলাই লালবাগ কেল্লার সামনে থেকে এক এনএসআই কর্মকর্তার মোটরসাইকেল চুরি হয়। লালবাগ থানায় চুরির অভিযোগ দায়ের করলে তদন্ত শুরু হয়। প্রথমে মুন্সিগঞ্জের লৌহজং এলাকা থেকে চোর চক্রের দুইজনকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শরীয়তপুর ও মুন্সিগঞ্জ থেকে চক্রের বাকিদের গ্রেপ্তার হয়।

আরও পড়ুন : কাঁচা মরিচের কেজি ৩২০

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) কে এন রায় নিয়তির নেতৃত্বে মোটরসাইকেল চুরির ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়। চোর চক্রের অন্যতম হোতা সোহেল গত ৫ থেকে ৬ বছর ধরে মোটরসাইকেল চুরি করে আসছিল। চোর চক্রের সদস্যরা নকল চাবি ব্যবহার করে মুহূর্তেই মোটরসাইকেল চুরি করে পালিয়ে যেত। চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তার অভিযান চলছে।

এমএসি/এসকেডি 

Link copied