হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সির ভাড়াও বেড়েছে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১০ আগস্ট ২০২২, ০৫:০৪ পিএম


হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সির ভাড়াও বেড়েছে

চক্রাকার বাসের পর রাজধানীর হাতিরঝিলে চলা ওয়াটার ট্যাক্সির ভাড়াও বাড়ানো হয়েছে। ডিজেলের দাম বাড়ার অজুহাতে ভাড়া সর্বনিম্ন ২০ এবং সর্বোচ্চ ৪০ টাকা পুনর্নির্ধারণ করেছে হাতিরঝিল ওয়াটার ট্যাক্সি কর্তৃপক্ষ।

বুধবার (১০ আগস্ট) হাতিরঝিল ওয়াটার ট্যাক্সির ঘাটগুলোতে গিয়ে দেখা গেছে, সব টিকিট কাউন্টারগুলোর সামনে ভাড়া বাড়ানোর নতুন নোটিস টাঙিয়ে রাখা হয়েছে।

কাউন্টারগুলো ঘুরে দেখা গেছে, গুলশান থেকে এফডিসি ঘাটের জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। যা আগে ছিল ৩০ টাকা। একইভাবে গুলশান থেকে রামপুরা এবং পুলিশপ্লাজা সংলগ্ন ঘাটের ভাড়া নির্ধারণ করা হয়েছে ২৫ টাকা। যা আগে ছিল জনপ্রতি ২০ টাকা।

dhakapost

নোটিশে উল্লেখ করা হয়েছে, প্রতি লিটার ডিজেলে ৩৪ টাকা মূল্য বৃদ্ধি করা হয়েছে। এর আগে ডিজেলের দাম যখন ৬৫ থেকে ৮০ টাকা বৃদ্ধি করা হয়েছিল তখন ওয়াটার ট্যাক্সি কর্তৃপক্ষ ভাড়া বাড়ায়নি। কিন্ত সর্বশেষ ডিজেলের মূল্য বৃদ্ধির পর হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সির টিকিটের মূল্যে সমন্বয় করা অপরিহার্য হয়ে পড়েছে। ফলে টিকিট মূল্যে বৃদ্ধি করা হলো।

টিকিট কাউন্টারের দায়িত্বে থাকা আমিনুল ইসলাম বলেন, ৩০ টাকার ভাড়া ৪০ টাকা, আর ২০ টাকার ভাড়া ২৫ টাকা নির্ধারণ করে গতকাল থেকে নতুন ভাড়ায় যাত্রী পরিবহন করা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নতুন এই নির্দেশনা গতকাল মঙ্গলবার থেকে কার্যকর করা হয়েছে। এছাড়া ৩ বছরের বেশি শিশুদের ক্ষেত্রে আলাদা টিকিট সংগ্রহ করতে হবে বলে নির্দেশনা দেওয়া হয়েছে।

নতুন সমন্বয় করা ভাড়া বিশ্লেষণ করা দেখা গেছে, ওয়াটার ট্যাক্সির এফডিসি থেকে গুলশান ৪০ টাকা, এফডিসি থেকে পুলিশ প্লাজা ২৫ টাকা, এফডিসি থেকে রামপুরা ২৫ টাকা এবং পুলিশ প্লাজা থেকে গুলশান ২৫ টাকা, পুলিশ প্লাজা থেকে এফডিসি ২৫ টাকা, পুলিশ প্লাজা থেকে রামপুরা ২০ টাকা নতুন ভাড়া নির্ধারণ করে দিয়েছে হাতিরঝিল ওয়াটার ট্যাক্সি কর্তৃপক্ষ।

এএসএস/এসএম

Link copied