নড়ছে না উত্তরা-এয়ারপোর্ট সড়কের যানবাহন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ আগস্ট ২০২২, ০৯:৩৩ পিএম


নড়ছে না উত্তরা-এয়ারপোর্ট সড়কের যানবাহন

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার পড়ে পাঁচজন নিহতের জেরে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিকেল ৪টায় দুর্ঘটনার পরপরই উত্তরা এয়ারপোর্ট সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

দীর্ঘ তিন ঘণ্টা পর দুর্ঘটনাকবলিত গাড়ি সরিয়ে নেওয়ার পর ধীর গতিতে যানবাহন চলাচল শুরু হয়। কিন্তু সময় যত গড়িয়েছে যানজটের মাত্রা তত বেড়েছে। রাত পৌনে ৯ টায় যানজট কুড়িল পর্যন্ত গিয়ে ঠেকেছে।

সরেজমিনে দেখা গেছে, উত্তরার সড়কে দুর্ঘটনার কারণে একদিকে কুড়িল আরেকদিকে আব্দুল্লাহপুর গিয়ে ঠেকেছে যানবাহনের দীর্ঘ সারি। দুর্ঘটনার পর জসিমউদ্দিন মোড় থেকে রাস্তা বন্ধ ছিল। পরে সব যানবাহনকে জসিম উদ্দিন মোড়ের আগে বাম দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। এখন এসব গাড়ি জসিম উদ্দিন থেকে বাম দিয়ে ঢুকে উত্তরার বিভিন্ন সেক্টরের ভেতর দিয়ে রাজলক্ষ্মী বা তার পরের সড়কগুলো দিয়ে বের হচ্ছে।

dhakapost

এর আগে বিকেলে উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার একটি প্রাইভেটকারের ওপর পড়লে শিশুসহ পাঁচজন মারা যান। আহত হন দুজন।

প্রাইভেটকারে একই পরিবারের সাত সদস্য ছিলেন। নিহত ৫ জন হলেন, রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। আহত হয়ে বেঁচে আছেন হৃদয় ও রিয়া মনি নামে নবদম্পতি। তাদের আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

সোমবার বিকেল ৪টা ২০ মিনিটের দিকে উত্তরা জসীম উদ্দীন এলাকায় আড়ংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। তিন ঘণ্টা পর সন্ধ্যা সোয়া ৭টার দিকে মরদেহগুলো উদ্ধার করা হয়। গার্ডারের নিচে প্রাইভেটকার চাপা পড়ে থাকায় মরদেহ বের করা সম্ভব হচ্ছিল না। পরে এক্সক্যাভেটর দিয়ে গার্ডার সরিয়ে মরদেহ উদ্ধার করা হয়।

এএসএস/এআর/এসকেডি

টাইমলাইন

Link copied