বছরের শেষ নাগাদ বিদ্যুৎ ও জ্বালানির মূল্য সহনীয় হতে পারে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৬ আগস্ট ২০২২, ০৮:৫১ পিএম


বছরের শেষ নাগাদ বিদ্যুৎ ও জ্বালানির মূল্য সহনীয় হতে পারে

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সাধারণ মানুষের ভোগান্তি কমাতে শেখ হাসিনার সরকার কাজ করছে। এ বছরের শেষ নাগাদ বৈশ্বিক পরিস্থিতি ভালো হলে বিদ্যুৎ ও জ্বালানির মূল্য সহনীয় পর্যায় চলে আসবে।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে ‘বিদ্যুৎ ও জ্বালানি খাত উন্নয়নে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

নসরুল হামিদ বলেন, বর্তমানে সারাবিশ্বে একটি অস্থির অবস্থা বিরাজ করছে। গত ছয় মাস আগেও এমন অস্থিরতা ছিল না। রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের ফলে সারাবিশ্বে জ্বালানি তেলের ক্ষেত্রে একটি অস্থিরতা বিরাজ করছে। যুদ্ধের কারণে বৈশ্বিক জ্বালানি বাজারে ঊর্ধ্বমুখী মূল্য, এ কারণে বাংলাদেশও ভুক্তভোগী। তাই আমরাও বাধ্য হয়েছি, জ্বালানি তেলের বিশেষ করে যেটা আমরা আমদানি করি, তার মূল্য সমন্বয় করতে।

আরও পড়ুন : জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত কেন অবৈধ নয় : হাইকোর্ট

তিনি বলেন, এই অস্থিরতা সাময়িক সময়ের জন্য। এ বছরের শেষ নাগাদ বৈশ্বিক পরিস্থিতি ভালো হলে বিদ্যুৎ ও জ্বালানির মূল্য সহনীয় পর্যায় চলে আসবে।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সংসদ সদস্য বেগম ওয়াসিকা আয়শা খান, বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান, বিপিসির চেয়ারম্যান এ বি এম আজাদ, পিডিবির চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান ও পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন। অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

এএজে/এসকেডি

Link copied