ইতিহাস গড়ে দেশে ফিরলেন ওয়াসফিয়া নাজরীন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট ২০২২, ০৫:১৬ পিএম


ইতিহাস গড়ে দেশে ফিরলেন ওয়াসফিয়া নাজরীন

ইতিহাস গড়ে দেশে ফিরেছেন বিশ্বের সাতটি অঞ্চলের সর্বোচ্চ সাতটি শৃঙ্গ জয়ী একমাত্র বাংলাদেশি পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন। প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ এবং বিপদসংকুল পর্বতশৃঙ্গ ‌‌কে-টু জয় করার পর দেশে ফিরেছেন তিনি।

বুধবার (১৭ আগস্ট) দুপুর আড়াইটার দিকে নেপালের কাঠমান্ডু থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে দেশে ফেরেন ৩৯ বছর বয়সী এই পর্বতারোহী।

অনুভূতি জানাতে গিয়ে ওয়াসফিয়া বলেন, বাংলাদেশ যখন ৪০-এ পা দেয়, তখন সেভেন সামিট জয় করার যাত্রা শুরু করি। দেশের ৫০ বছরে চেয়েছিলাম কে-টু জয় করতে। এ জন্য ১০ বছর ধরে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেকে কে-টু যাত্রার জন্য তৈরি করেছি। এটা আমার জন্য বড় অর্জন। 

আরও পড়ুন : প্রথম বাংলাদেশি হিসেবে কে টু জয় করলেন ওয়াসফিয়া

তিনি বলেন, এ সাফল্যে আমার দলের প্রতি কৃতজ্ঞা। দলে যারা ছিলেন তাদের বেশ কয়েকজনকে এ মুহূর্তে বিশ্বের সেরা পর্বতারোহী হিসেবে মনে করা হয়। যারা আমার মঙ্গল কামনা করেছে এবং আমার ওপর ভরসা করেছে, সবাইকে ধন্যবাদ।

উল্লেখ্য,ওয়াসফিয়া নাজরীন প্রথম বাঙালি এবং একইসাথে প্রথম বাংলাদেশি, যিনি সাত মহাদেশের সাতটি সর্বোচ্চ পর্বতশৃঙ্গ জয় করেছেন। তার এই অভিযানের অনেকগুলোতেই স্পন্সর হিসেবে পাশে ছিল রেনাটা। এছাড়াও তিনি পৃথিবীর দ্বিতীয় সর্বোচ্চ, পাকিস্তানের উচ্চতম এবং সবচেয়ে দুর্গম ও বিপদসংকুল পর্বতশৃঙ্গ কে-টু বিজয়ী। 

টিআই/এনএফ

Link copied