হাতিরপুল বাজারে পচা মাছ-মাংস জব্দ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট ২০২২, ০৬:২০ পিএম


হাতিরপুল বাজারে পচা মাছ-মাংস জব্দ

ফাইল ছবি

রাজধানীর হাতিরপুল বাজারে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষসহ ৯ সংস্থা। অভিযানকালে দেড় মণ গরুর পচা মাংস, ২০ কেজি পুরনো ও রং মিশ্রিত মাছ ও ড্রেনের পানি মিশ্রিত সবজি জব্দ করা হয়। তবে কোনো ব্যবসায়ীকে জরিমানা করা হয়নি।

বুধবার দুপুর ২টায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য যুগ্ম সচিব শাহনেওয়াজ দিলরুবা খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় হাতিরপুল বাজারের ১১২ ও ১১৫ নম্বর মাংসের দোকানে পুরনো ও পচা মিলিয়ে মোট দেড় মণ মাংস পাওয়া যায়। এসব মাংস লুকিয়ে রাখা হয়েছিল।

এছাড়া কয়েকটি দোকানে পুরনো ও রং মিশ্রিত ২০ কেজি মাছ পাওয়া যায়। ব্যবসায়ীরা বরফ ব্যবহার করে এই পুরনো মাছ বিক্রি করতেন। কয়েকটি সবজির দোকানে ড্রেনের পানি মিশ্রিত ও ড্রেনের ওপর রাখা সবজি পাওয়া যায়। পরবর্তীতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এগুলো ধ্বংস করে দেয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার ইমরান হোসেন মোল্লা ঢাকা পোস্টকে বলেন, আমরা হাতিরপুল কাঁচা বাজারে আজ সতর্কতামূলক অভিযান চালিয়েছি। এ সময় দেড় মণ গরুর পচা মাংস, ২০ কেজি পুরনো ও রং মিশ্রিত মাছ ও ড্রেনের পানি মিশ্রিত সবজি ধ্বংস করা হয়েছে। তবে ব্যবসায়ীদের জরিমানা করা হয়নি। 

আইবি/এসকেডি

Link copied