বিআরটিএর বিশেষ সেবা সপ্তাহ শুরু ২৮ ফেব্রুয়ারি

Dhaka Post Desk

বিশেষ প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি ২০২১, ০৪:৫৪

বিআরটিএর বিশেষ সেবা সপ্তাহ শুরু ২৮ ফেব্রুয়ারি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিশেষ সেবা সপ্তাহ পালন করবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত সেবা সপ্তাহ চলবে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিআরটিএ এ তথ্য জানিয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৮ ফেব্রুয়ারি সকালে ভার্চুয়ালি বিশেষ সেবা সপ্তাহের উদ্বোধন করবেন। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেবেন। সব বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটনের পুলিশ কমিশনার, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি, পুলিশ কমিশনাররা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থাকবেন।

২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত বিআরটিএর বিভিন্ন সার্কেল অফিস থেকে সেবাগ্রহীতারা বিশেষ সেবা পাবেন। ঢাকা মেট্রো সার্কেল - মিরপুর, ইকুরিয়া, দিয়াবাড়ি ও ঢাকা জেলা অফিস থেকে মোটরযানের ফিটনেস অ্যাপয়েন্টমেন্ট নেওয়া বিষয়ক সেবা দেওয়া হবে হবে।

বিআরটিএর সার্ভিস পোর্টাল ব্যবহার করে অনলাইনে মোটরযান ফিটনেসের জন্য সাক্ষাৎ গ্রহণ, শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদন, মোটরযান রেজিস্ট্রেশনের আবেদন দাখিল, রাইডশেয়ারিং প্রতিষ্ঠান ও মোটরযান তালিকাভুক্তি সনদের আবেদন দাখিল এবং ঘরে বসেই তা প্রিন্ট করা যায়। এছাড়াও এটি ব্যবহার করে ক্যালকুলেটরের মাধ্যমে মোটরযানের বিভিন্ন অগ্রিম আয়কর, ট্যাক্স টোকেন ও ফিটনেস ফির পরিমাণ জানা এবং ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি জমা দেওয়া যায়।

বিআরটিএর যেকোনো সার্কেল অফিস থেকে মোটরযানের ফিটনেস নবায়ন, অফিসে না এসেই নির্ধারিত ১৮টি ব্যাংকের ৪০০টির বেশি শাখার মাধ্যমে ট্যাক্স-টোকেন নবায়ন এবং অগ্রিম আয়কর জমা দেওয়ার সুযোগ রয়েছে। বিআরটিএ সেবা- নামক অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে স্মার্টফোন থেকেও এসব সেবা নেওয়া যায়। বিআরটিএ সার্ভিস পোর্টাল সম্পর্কিত যেকোনো সমস্যায় অফিস সময়ে কল সেন্টারে (১৬১০৭ বা ০৯৬১০৯৯০৯৯৮) যোগাযোগ করে সহায়তা নেওয়া যায়।

পিএসডি/আরএইচ

Link copied