ইউপি সদস্যকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেই আটক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ আগস্ট ২০২২, ০৫:৩৮ পিএম


ইউপি সদস্যকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেই আটক

পূর্বশত্রুতার জেরে চট্টগ্রামের সাতকানিয়ায় লোকমান হাকিম নামে এক ইউপি সদস্যের বাড়িতে অস্ত্র রেখে তাকে ফাঁসাতে চেয়েছিলেন মো. জয়নাল আবেদীন নদবীর (৩৬) নামে এক ব্যক্তি। পরে তিনি নিজেই অস্ত্রসহ আটক হয়েছেন র‌্যাবের হাতে।

সোমবার (২২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, জয়নাল আবেদিন র‌্যাবকে তথ্য দেন যে, সাতকানিয়ার উপজেলার আমিলাইশ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য লোকমান হাকিমের নির্মাণাধীন দোতলা বাড়িতে অবৈধ মাদক ও অস্ত্র রয়েছে। 

এ তথ্যের ভিত্তিতে ২১ আগস্ট রাতে অভিযান চালিয়ে ওই বাড়ির নিচতলায় বাথরুমের ছাদের (ফলস ছাদ) উপর থেকে একটি দেশীয় ওয়ান শুটার গান ও ২টি কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, পরে স্থানীয় লোকজন ও ঘটনার পারিপার্শ্বিকতায় প্রতীয়মান হয়, আগ্নেয়াস্ত্রটি লোকমান হাকিমকে ফাঁসানোর জন্য কৌশলে তার নির্মাণাধীন বাড়িতে রাখা হয়েছিল। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মো. জয়নাল আবেদীন জানান, পূর্বশত্রুতার কারণে বাড়ির মালিক মো. লোকমান হাকিমকে ফাঁসানোর জন্য অস্ত্র ও গুলি দুদিন আগে তিনিই রেখেছিলেন। বিস্তারিত ঘটনা জেনে র‌্যাব জয়নালকে আটক করে।

মো. নুরুল আবছার বলেন, আটক হওয়া জয়নাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বিভিন্ন কারণে ইউপি সদস্য লোকমান হাকিমের ওপর তিনি ক্ষুব্ধ ছিলেন। এ কারণে তাকে উচিত শিক্ষা দিতে অস্ত্র দিয়ে ফাঁসানোর পরিকল্পনা করেন জয়নাল।  

কেএম/আরএইচ

Link copied