সবকিছুর দাম বেশি, মহার্ঘ ভাতা চান সরকারি কর্মচারীরা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

৩১ আগস্ট ২০২২, ০৭:৩৫ পিএম


সবকিছুর দাম বেশি, মহার্ঘ ভাতা চান সরকারি কর্মচারীরা

নিত্যপণ্যের দাম অস্বাভাবিক বেশি- এ কারণে মহার্ঘ ভাতা চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন সরকারি কর্মচারীরা। বুধবার (৩১ আগস্ট) সংগঠন গভর্নমেন্ট এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, বর্তমান দুর্মূল্যের বাজারে মানবিক কারণে অবিলম্বে মহার্ঘ ভাতা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছে গভর্নমেন্ট এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের নেতারা। ২৯ আগস্ট প্রধানমন্ত্রীর কাছে সংগঠনটির পক্ষ থেকে একটি আবেদন জমা দেওয়া হয়। এ আবেদনে উল্লেখ করা হয় যে, বর্তমান দুর্মূল্যের বাজারে সরকারি কর্মচারীদের জীবন-জীবিকা খুবই কঠিন হয়ে পড়েছে। 

বর্তমানে বহির্বিশ্বে করোনা মহামারি ও প্রাদুর্ভাব, অমিক্রন, যুদ্ধ-বিগ্রহ ও সামরিক উত্তেজনার কারণে দেশে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য চাল-ডাল, আটা-ময়দা, ভোজ্য তৈল, পেঁয়াজ, রসুন, কাঁচা মরিচের দাম অস্বাভাবিক ও আকস্মিক বেড়ে গেছে। ফলে কর্মচারীদের দৈনন্দিন জীবনে নেমে এসেছে অপ্রত্যাশিত দুর্ভোগ। পরিবার পরিজনের চাহিদা পূরণে হিমশিম খেতে হচ্ছে বিধায় মহার্ঘ ভাতা দেওয়ার জন্য  প্রধানমন্ত্রীর বিবেচনার জন্য অনুরোধ জানানো হয়। 

আবেদনে আরও উল্লেখ করা হয় যে, সরকারের প্রশাসনযন্ত্রে নিয়োজিত চতুর্থ শ্রেণির দুই লাখ ৩১ হাজার ৯২ জন, তৃতীয় শ্রেণির নয় লাখ ৫৭ হাজার ৯৬৭ জন এবং দ্বিতীয় শ্রেণির ১ লাখ ৭০ হাজার ১৮৯ জনসহ মোট ১৩ লাখ ৫৯ হাজার ২৪৮ কর্মচারী আর্থিক সংকটে মানবেতর জীবন-যাপন করছে। 

এসএইচআর/আরএইচ 

Link copied