আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আটক

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৩ পিএম


আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আটক

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে বিশেষ অভিযান চালিয়ে কুমিল্লা জেলার সদরের আড়াইওরা তিন রাস্তার মোড় থেকে তাকে আটক করা হয়।

আটক হওয়া ব্যক্তির নাম মো. সৈকত হোসেন (২৪)। তিনি কুমিল্লা কোতোয়ালির আড়াইওরার (বড়বাড়ি) নুরুল ইসলামের ছেলে।

সৈকতের কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, একটি এসডি কার্ড ও পাঁচটি বাঁধাই করা বই জব্দ করা হয়েছে। এসব বইয়ের মধ্যে রয়েছে— কেন আমরা জিহাদ করব (৭৩ পাতা), আল কায়েদা উপমহাদেশ-আসসাহাব উপমহাদেশ মিডিয়া (১৭ পাতা), কাশ্মির জিহাদ পথ ও গন্তব্য (১২ পাতা), কেন আমরা জিহাদ করব (২২ পাতা), নিরাপত্তা ও ইন্টেলিজেন্স বিষয়ক কোর্স (৩৯ পাতা)।

অ্যান্টি টেররিজম ইউনিটের (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, সৈকত হোসেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য। তিনি ও তার অন্য সহযোগীরা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা ও প্রস্তুতি নিতে সাইবার স্পেস ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিলেন।

সৈকত উগ্রবাদী বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছিলেন। জঙ্গিবাদে অন্যদের উদ্ধুদ্ধকরণের লক্ষ্যে তামীম আল আদনানী, আবু ত্বহা মোহাম্মদ আদনান ও জসীম উদ্দিন রাহমানির বক্তব্য সংবলিত অডিও ও ভিডিও ফেসবুকে প্রচার করতেন। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানান পুলিশ সুপার।

জেইউ/আরএইচ  

Link copied