এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে ১৪ শিক্ষককে অব্যাহতি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম

২৪ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৩ পিএম


এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে ১৪ শিক্ষককে অব্যাহতি

প্রতীকী ছবি

পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনকালে মোবাইল ফোন সঙ্গে থাকায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার দুটি কেন্দ্রের ১৪ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। 

শনিবার (২৪ সেপ্টেম্বর) পরীক্ষা চলাকালীন আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্রে ৭ জন ও সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ৭ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। 

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকালে উপজেলার আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্র পরিদর্শনে যান লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ। সেখানে দাখিল পরীক্ষায় ইংরেজি ১ম পত্রের পরীক্ষা চলছিল। তিনি পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখেন, পরীক্ষার কক্ষে মোবাইল ফোনসহ ৭ শিক্ষক দায়িত্ব পালন করছেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সুপারিশে কেন্দ্র সচিব ৭ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেন।  

এদিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা কেন্দ্র সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে পরিদর্শন করেন ইউএনও। এসময় তিনি পরীক্ষার হলে গিয়ে দেখতে পান ৭ জন শিক্ষক মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করছেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সুপারিশে কেন্দ্র সচিব সাত শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেন।  

এ বিষয়ে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ ঢাকা পোস্টকে বলেন, পরীক্ষার হলে কক্ষ প্রত্যবেক্ষকদের মোবাইল ফোনসহ দায়িত্ব পালনের সুযোগ নেই। যেহেতু দায়িত্ব পালনকালে তাদের কাছে মোবাইল ফোন পাওয়া গেছে সেজন্য দুটি পরীক্ষাকেন্দ্রের মোট ১৪ জন কক্ষ প্রত্যবেক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। প্রত্যবেক্ষকরা এ বছর বাকি পরীক্ষাগুলো ও আগামী বছর পরীক্ষার দায়িত্ব পালন করতে পারবেন না।  

কেএম/এসকেডি

Link copied