বাড়িতে বাবার মরদেহ, এসএসসি পরীক্ষায় বসল মেয়ে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৯ পিএম


বাড়িতে বাবার মরদেহ, এসএসসি পরীক্ষায় বসল মেয়ে

বাবার মরদেহ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিয়েছে চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট সালমা ইসলাম চৌধুরী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাকসুদা আক্তার। 

শনিবার (২৪ সেপ্টেম্বর) দিনগত রাত ১১টা ৫০ মিনিটে মারা যান মাকসুদার বাবা মোহাম্মদ খানসাব। রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে ব্যবসায় উদ্যোগ পরীক্ষায় বসে মাকসুদা।  

মোহাম্মদ খানসাব উপজেলার হাইতকান্দি ইউনিয়নে জন্মগ্রহণ করলেও তিনি দীর্ঘদিন ধরে হিঙ্গুলী ইউনিয়নে বদর ভূঁইয়া বাড়িতে বসবাস করতেন।  

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বারইয়ারহাট সালমা ইসলাম চৌধুরী স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ও মাকসুদার নিকটাত্মীয় কামরুল ইসলাম চৌধুরী। 

তিনি বলেন, মাকসুদার বাবাকে সাত-আট বছর আগে বাইপাস সার্জারি করানো হয়েছিলো। এছাড়া তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন।  তাকে কিছুদিন আগে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। পরে তাকে বাড়িতে নিয়ে আসা হয়। অসুস্থ অবস্থায় শনিবার রাত ১১টা ৫০ মিনিটের দিকে মাকসুদার বাবা মারা গেছেন। 

মাকসুদারা দুই বোন ও এক ভাই। সবার ছোট মাকসুদা। বাবা মারা যাওয়ার পর সে খুব ভেঙে পড়ে। পরে অনেক বুঝিয়ে তাকে পরীক্ষা কেন্দ্রে পাঠানো হয়েছে। 

তিনি আরও বলেন, ছাত্রী হিসেবে মাকসুদা খুব মেধাবী। বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে আমি নিজে গাড়ি করে মাকসুদাকে দিয়ে এসেছি। 

রোববার জোহরের নামাজের পর জানাজা শেষে মাকসুদা আক্তারের বাবাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

কেএম/জেডএস

Link copied