স্বৈরাচার মুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নিতে হবে : ড. কামাল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:১০ পিএম


স্বৈরাচার মুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নিতে হবে : ড. কামাল

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশে বর্তমান অবস্থায় স্বৈরাচার মুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নিতে হবে।কোনো সময় আমরা দেখিনি ঝুঁকি নেওয়া ছাড়া গণতন্ত্রকে রক্ষা করা গেছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আতাউস সামাদ স্মৃতি পরিষদ আয়োজিত ‘বরেণ্য সাংবাদিক আতাউস সামদের ১০ম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

কামাল হোসেন বলেন, জনগণকে বাঁচিয়ে রাখতে হবে। যারা নিজের অধিকার সম্পর্কে সচেতন থাকবে। আন্দোলন সংগ্রামের জন্য তাদের প্রস্তুত থাকতে হবে। 

তিনি আরও বলেন, ঝুঁকি নেওয়ার বিষয়টি জনগণকে স্মরণ করিয়ে দিতে হবে। তারা যেন মনে না করে আমরা কিছু না করেও ঐক্য ও নিজেদের অধিকার ধরে রাখতে পারবো। যারা স্বৈরাচার এবং যা ইচ্ছে তা করতে চায় তাদের তা করতে দেবো না।

গণফোরাম সভাপতি বলেন, যুগে যুগে সাংবাদিকরা সত্য প্রতিষ্ঠায় বিভিন্ন ঝুঁকি নিয়েছেন। আতাউস সামাদের মতো আজও সাংবাদিকরা ঝুঁকি নিচ্ছেন। মানিক মিয়া ও আতাউস সামাদদের দেখানো পথ ধরে রেখেছে বলে সাংবাদিকরা এখনো উজ্জীবিত। আমরা সারাজীবন দেখেছি তারা জীবনের ঝুঁকি নিয়ে লিখেছেন। সেই ঐতিহ্য বাঁচিয়ে রাখতে হবে নৈতিকতা দেখিয়ে। জনগণকে সচেতন রাখতে হবে।

স্মরণ সভায় আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমানের সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি হাসান হাফিজের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ, কাদের গনি চৌধুরী, শামীমা চৌধুরী, সৈয়দ দিদার বক্স প্রমুখ। 

আইবি/এসএম

Link copied