রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে নজরদারি বাড়ালো কোস্ট গার্ড

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ অক্টোবর ২০২২, ০৫:৪১ পিএম


রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে নজরদারি বাড়ালো কোস্ট গার্ড

মিয়ানমার থেকে রোহিঙ্গা অনুপ্রবেশকারী ঠেকাতে টেকনাফ সীমান্তে টহল এবং নজরদারি বাড়িয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড।

রোববার (২ অক্টোবর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, পার্শ্ববর্তী দেশের অভ্যন্তরীণ অস্থিরতায় বাংলাদেশের টেকনাফ সীমানায় যেন বিন্দুমাত্র বিরুপ পরিবেশ সৃষ্টি না হয় এজন্য সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড। এছাড়াও মানবপাচার, চোরাচালান, মাদকদ্রব্য পাচারসহ নতুনভাবে রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে দৃঢ় অবস্থানে রয়েছে কোস্ট গার্ড। মিয়ানমারের অভ্যন্তরীণ অস্থিরতার সুযোগে অনুপ্রবেশকারী ঠেকাতে কোস্ট গার্ড নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সমুদ্রে সার্বক্ষণিক টহল জাহাজ মোতায়েনসহ টেকনাফ থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত রাত-দিন নিয়মিত অত্যাধুনিক হাইস্পিড বোটের মাধ্যমে টহল অব্যাহত রয়েছে।

এছাড়াও টেকনাফ, শাহপরী, বাহারছড়া ও সেন্ট মার্টিনে বর্তমানে অতিরিক্ত জনবল মোতায়েন করার মাধ্যমে সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় এবং দেশের মানুষের জানমালের নিশ্ছিদ্র নিরাপত্তা দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড দায়িত্ব পালন করে যাচ্ছে।

এছাড়াও যেকোনো ধরনের গুজব কিংবা মিথ্যা প্রোপাগান্ডা যেন অনাকাঙ্ক্ষিত কোনো পরিস্থিতি/অস্থিরতা তৈরি করতে না পারে এজন্য নিজস্ব গোয়েন্দা নজরদারিসহ সতর্ক অবস্থানে রয়েছে কোস্ট গার্ড।

এমএইচএন/জেডএস

Link copied