রাজধানীতে ২৫ লাখ টাকার নকল প্রসাধনী ধ্বংস

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৫ মার্চ ২০২১, ১১:৫৬ পিএম


রাজধানীতে ২৫ লাখ টাকার নকল প্রসাধনী ধ্বংস

রাজধানীর চকবাজার ও লালবাগ এলাকায় বিএসটিআইয়ের অনুমোদনহীন, মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধনী তৈরির কারখানায় অভিযান চালায়। এসব কারাখানায় বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে নকল ও ভেজাল প্রসাধনী তৈরি হতো বলে জানায় র‍্যাব।

অভিযানে চারটি কারখানাকে ১২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২৫ লাখ টাকা মূল্যের নকল ও ভেজাল প্রসাধনী ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত।

Dhaka Postবৃহস্পতিবার (৪ মার্চ) মধ্যরাত পর্যন্ত চলা অভিযানের নেতৃত্ব দেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। অভিযানে বিএসটিআইয়ের টিম ও র‍্যাব-২-এর টিম সহযোগিতা করেন। শুক্রবার (৫ মার্চ) রাতে বিষয়টি ঢাকা পোস্টকে জানান র‍্যাব-২-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল মামুন।

Dhaka Postতিনি বলেন, রাজধানীর চকবাজার এলাকায় তিনটি ও লালবাগ এলাকায় একটি কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায়, কারখানাগুলো নামবিহীন, অনুমোদন ছাড়া, মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধনী উৎপাদন, বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরি ও মেয়াদোত্তীর্ণ পণ্যের সংরক্ষণ করে বাজারজাত করছে। এই অভিযোগে ওই চার কারখানাকে ১২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এ সময় প্রায় ২৫ লাখ টাকার ভেজাল প্রসাধনী সামগ্রী ধ্বংস করা হয় ও ১৩ লাখ টাকার প্রসাধনী তৈরির মেশিনারি জব্দ করা হয়।

জেইউ/ওএফ

Link copied