সিলেটে চার লেন সড়কের কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২২, ১১:২৫ পিএম


সিলেটে চার লেন সড়কের কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেটের কুমারগাঁও-বাদাঘাট-বিমানবন্দর সড়ক চার লেনে উন্নীতকরণ নির্বাচনী ওয়াদা ছিল। সেটি পূরণ করতে পেরে খুশি বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এছাড়াও সিলেটে সুরমা নদীর ওপর স্থাপিত কিনব্রিজ সেতুর পাশে আরেকটি সেতু স্থাপনের পরিকল্পনা রয়েছে বলেও জানান মন্ত্রী।

শনিবার (২৬ নভেম্বর) শহরতলির তেমুখী এলাকায় সড়ক চার লেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

ড. মোমেন বলেন, চার লেনের এই সড়ক নির্মাণ শেষ হলে সিলেট শহর থেকে এয়ারপোর্টে যাওয়া এবং এয়ারপোর্ট থেকে শহরে আসা সহজ হবে। সিলেট-ঢাকা ছয় লেন সড়কের কোনো কোনো জায়গায় কাজ শুরু হয়ে গেছে। সেটাও শেষ হয়ে যাবে।

তিনি জানান, সিলেট-তামাবিল চার লেন সড়কের কিছু টেন্ডার হয়ে গেছে। এ কাজগুলো হয়ে গেলে আধ্যাত্মিক নগরী সিলেটে পর্যটকদের আসা-যাওয়া সুবিধা হবে। আর সবচেয়ে বড় সুবিধা হবে সিলেটবাসীর।

মোমেন বলেন, বিশেষ করে সুবিদবাজার, আম্বরখানা, চৌকিদিঘী এলাকা রাস্তা দিয়ে সারি সারি ট্রাক যায়, এতে যানজটে মানুষ অনেক কষ্ট করেন। এই সড়কটা হয়ে গেলে সিলেট শহরে আর বড় বড় ট্রাক ঢুকবে না, বাইপাস দিয়ে চলে যাবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কুমারগাঁও-বাধাঘাট-এয়ারপোর্ট চার লেন সড়কের নির্মাণ কাজে প্রায় ৭২৮ কোটি টাকা ব্যয় হবে এবং এখানে অনেকগুলো কালভার্ট হবে যাতে জলাবদ্ধতা না হয়।

ড. মোমেন বলেন, শেখ হাসিনার সরকার জনগণের কল্যাণ চায়। আর সুখবর হলো, আমি ওয়াদা করেছিলাম আমাকে নির্বাচিত করলে আমি এটার জন্য চেষ্টা করব। আল্লাহর কাছে কৃতজ্ঞতা এই কাজটা শুরু হলো। দুঃখের বিষয় এ কাজ ২০২৪ সালের জুনে শেষ হবে। কিন্তু আমি চেয়েছিলাম এটা যেন ২০২৩ সালেই শেষ হয়।

এনআই/এসএসএইচ/

Link copied