সরকারি ব্যবস্থাপনায় মালয়েশিয়ায় যাচ্ছে ৩০ বাংলাদেশি কর্মী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৯ নভেম্বর ২০২২, ০৩:১৯ এএম


সরকারি ব্যবস্থাপনায় মালয়েশিয়ায় যাচ্ছে ৩০ বাংলাদেশি কর্মী

অডিও শুনুন

সরকারি ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে ৩০ জন কর্মী মালয়েশিয়ায় যাচ্ছেন। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এসব কর্মী কুয়ালালামপুরের উদ্দেশে রওনা করবে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) সূত্রে এসব তথ্য জানায়। 

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, বোয়েসেলের মাধ্যমে কয়েক দফায় কিছু কর্মী মালয়েশিয়ায় যাবে। মঙ্গলবার ৩০ জন কর্মী মালয়েশিয়ায় যাবে। এরা প্লান্টেশন সেক্টরে কাজ নিয়ে যাচ্ছে। মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহিন এবং বোয়েসেলের মহাপরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন বিমানবন্দরে তাদের বিদায় জানাবেন।

জানা যায়, স্পেশাল ওয়ান-অব রিক্রুটমেন্ট প্রজেক্ট-এর আওতায় বাংলাদেশ থেকে বিভিন্ন সেক্টরে প্রায় ১০ হাজার কর্মী নেওয়ার কথা পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বোয়েসেলকে জানানো হয়। ইতোমধ্যে প্রায় হাজারখানেক কর্মী চাহিদা পাওয়া গেছে। সেখান থেকে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ডাটাবেজ থেকে ৭০০ জনকে প্রস্তুত করা হয়েছে। তাদের মধ্য থেকে প্রথম দফায় ৩০ জন কর্মী মালয়েশিয়ায় যাবে।

বোয়েসেলের এক কর্মকর্তা জানান, মালয়েশিয়া বিভিন্ন খাতে বাংলাদেশ থেকে কর্মী নিতে চায়। যে পরিমাণ চাহিদা এসেছে, প্রাথমিকভাবে পুরো সংখ্যাটা আমরা পাঠাতে পারব না। বিএমইটির ডাটাবেজ থেকে নির্বাচিতদের কয়েক দফায় পাঠানো হবে।

এনআই/এমএ

Link copied