এমএফেসের মাধ্যমে অবৈধ লেনদেন হলে এজেন্টদের বিরুদ্ধে ব্যবস্থা 

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ ডিসেম্বর ২০২২, ০৯:০৮ পিএম


এমএফেসের মাধ্যমে অবৈধ লেনদেন হলে এজেন্টদের বিরুদ্ধে ব্যবস্থা 

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়ার বলেছেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে হুন্ডি অথবা অন্য কোনো অবৈধ লেনদেন পরিলক্ষিত হলে ডিস্ট্রিবিউশন হাউজ ও হাউজের অধীনে এজেন্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেন প্রতিরোধে বিএফআইইউ ও বিকাশ ডিস্ট্রিবিউশন হাউজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ(সিআইডি)। বৈঠকে এসব বলেন তিনি।  

রোববার (৪ ডিসেম্বর) দুপুরে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়ার উপস্থিতিতে সিআইডি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে এমএফএসের মাধ্যমে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেন প্রতিরোধে বিএফআইইউ,  বিকাশ ও বিকাশ ডিস্ট্রিবিউশন হাউজের মালিক/প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সম্প্রতি হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেনে বাংলাদেশের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলো ব্যবহৃত হচ্ছে মর্মে আলোচনা করা হয়। 

সভায় অতিরিক্ত আইজিপি বলেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর মাধ্যমে অবৈধভাবে রেমিট্যান্স পাঠানো বন্ধ হলে দ্রুতই রেমিট্যান্স বৃদ্ধি পাবে। 

তিনি বলেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) যাতে অবৈধ কর্মকাণ্ডে ব্যবহৃত না হয় সেজন্য সবাই এক হয়ে কাজ করতে হবে। 

সভায় প্রতিনিধিরা সিআইডি প্রধানকে আশ্বস্ত করেন, সব ধরনের লেনদেন বৈধ চ্যানেলে ব্যবহার করার জন্য বিভিন্ন ধরনের জনসচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করবেন।  

জেইউ/এসকেডি

Link copied