উত্তরায় গার্ডার দুর্ঘটনা

দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বাংলাদেশ : চীনা রাষ্ট্রদূত

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০২২, ০৮:১০ পিএম


দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বাংলাদেশ : চীনা রাষ্ট্রদূত

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার দুর্ঘটনায় পাঁচজন নিহতের ঘটনায় দোষীদের বিরুদ্ধে বাংলাদেশ সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন চীনের বিদায়ী রাষ্ট্রদূত লি জি মিং।

সোমবার (৫ ডিসেম্বর) পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিদায়ী চীনা রাষ্ট্রদূত বলেন,  যারা ওই ঘটনার সঙ্গে জড়িত, যাদের অবহেলায় এ  দুর্ঘটনা ঘটেছিল তাদের অবশ্যই বিচার হওয়া উচিত। এ বিষয়ে যথাযথ পদক্ষেপ বাংলাদেশ নেবে। কারণ ঘটনাটি বাংলাদেশে ঘটেছে। তবে এ দুর্ঘটনা থেকে আমাদের শিক্ষা নিতে হবে যাতে ভবিষ্যতে এমন দুর্ঘটনা আর না ঘটে।

বাংলাদেশে ভালো সময় পার করেছেন উল্লেখ করে তিনি বলেন, আমি বাংলাদেশের চীনের রাষ্ট্রদূত হিসেবে ৩ বছর ৪ মাস দায়িত্ব পালন করলাম। এটি একটি অন্যরকম অভিজ্ঞতা। বাংলাদেশর মানুষ অনেক আন্তরিক। চীন বাংলাদেশের উন্নয়নমূলক কাজের সঙ্গে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট রাজধানীর উত্তরার জসিমউদ্দিন রোডে বিআরটি-৩ এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ৫০-৬০ টন ওজনের গার্ডার একটি গাড়িতে পড়ে শিশুসহ একই পরিবারের পাঁচজন নিহত হন। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় নিহত ফাহিমা আক্তার ও ঝর্না আক্তারের ভাই আফরান মন্ডল বাবু ‘চায়না গ্যাঝুবা গ্রুপ করপোরেশনের (সিজিজিসি)’ বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা করেন।

এসআর/এসকেডি 

টাইমলাইন

Link copied