বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়েছে বেলিড

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

০৬ ডিসেম্বর ২০২২, ০১:৪৩ পিএম


বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়েছে বেলিড

গ্রন্থাগারিক ও তথ্যসেবায় যুক্ত পেশাজীবী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়েছে বাংলাদেশ গ্রন্থাগারিক ও তথ্যায়নবিদ সমিতি (বেলিড)। সম্প্রতি মুক্তিযুদ্ধ যাদুঘর সেমিনার কক্ষে এই সম্মাননা দেওয়া হয়।

বেলিডের চেয়ারম্যান ড. মোহম্মদ হোচ্ছাম হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য প্রদান করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন মুক্তিযুদ্ধ যাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি জনাব মফিদুল হক। সম্মাননাপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা হলেন- অধ্যাপক ড. এস এম মান্নান, অ্যাডভোকেট আক্তারুজ্জামান, মো. আনিসুর রহমান, আইনউদ্দিন আহমেদ, মো. আব্দুল গফফার এবং মো. মাহবুব আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বেলিডের মহাসচিব শশাঙ্ক কুমার সিংহ এবং বেলিডের কার্যক্রম ও সাফল্যের বর্ণনা দিয়ে বক্তব্য রাখেন বেলিডের যুগ্ম-মহাসচিব এ কে এম নুরুল আলাম অপু। এ ছাড়াও বেলিডের সহসভাপতি রেজিনা আখতারের সঞ্চালনায় ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন বেলিড বিশেষ দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ড. মো. মনিরুজ্জামান।

এ সময় মুক্তিযুদ্ধ যাদুঘরের সহযোগিতায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

Link copied