১০ ডিসেম্বর সমাবেশের ভেন্যু নিয়ে ডিএমপি

আরামবাগ চেয়েছে বিএনপি, এখনো বিকল্প চিন্তা করেনি পুলিশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৬ ডিসেম্বর ২০২২, ০৩:১৭ পিএম


ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন জানিয়েছেন, ১০ ডিসেম্বরের সমাবেশের জন্য বিএনপির পক্ষ থেকে আরামবাগে বিকল্প ভেন্যুর অনুমতি চেয়ে মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দেওয়া হয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে এখনো বিকল্প ভেন্যুর চিন্তা করা হয়নি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান উপকমিশনার। 

এ সময় ফারুক হোসেন বলেন, রাস্তা বাদ দিয়ে বিএনপি যদি উন্মুক্ত মাঠ খোঁজে তাহলে টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠ আছে, সেখানে তারা সমাবেশ করতে পারে। সেখানে গেলে ডিএমপির পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না।

আরও পড়ুন : ভেন্যু নিয়ে ফের আলোচনায় বিএনপি-পুলিশ

তিনি বলেন, ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। এরপরও ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করে বিকল্প ভেন্যুর প্রস্তাব করেছেন বিএনপির নেতারা। বিএনপির পক্ষ থেকে আরামবাগে বিকল্প ভেন্যুর জন্য মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দেওয়া হয়েছে। তবে প্রস্তাবটি আনুষ্ঠানিকভাবে ডিএমপি কমিশনারের কাছে আসেনি।

ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত বিকল্প ভেন্যুর কোনো চিন্তা করা হয়নি জানিয়ে উপকমিশনার বলেন, যেহেতু সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে তাই এখন পর্যন্ত ডিএমপি সেই অবস্থানেই রয়েছে। রাস্তায় সমাবেশ করার অনুমতি দেবে না ডিএমপি।

আরও পড়ুন : সোহরাওয়ার্দীতে নয়, নয়াপল্টনেই সমাবেশে অনড় বিএনপি 

পুলিশের এ কর্মকর্তা বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যে ধরনের কার্যক্রম হাতে নেওয়া দরকার ডিএমপি তা নিয়েছে।  

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না চাওয়ার পেছনে বিএনপি কোনো কারণ উল্লেখ করেছে কি না, এমন প্রশ্নের জবাবে ডিসি ফারুক হোসেন বলেন, তারা সিকিউরিটির একটা থ্রেট ফিল করছে বলে জানিয়েছে। ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য সব ধরনের সহায়তা করা হবে।  

এমএসি/এসকেডি/জেএস 

Link copied