আমিরাতের স‌ঙ্গে সহযোগিতা জোরদার করতে চায় বাংলাদেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২২, ১০:০৬ এএম


আমিরাতের স‌ঙ্গে সহযোগিতা জোরদার করতে চায় বাংলাদেশ

জ্বালানি এবং খাদ্য নিরাপত্তায় সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সহযোগিতা জোরদার করতে আগ্রহী বাংলাদেশ। অন্যদিকে দেশটি স্বল্প মূল্যে ঢাকা-চট্টগ্রাম-আবুধাবি রুটে আবুধাবি ভিত্তিক উইজ এয়ার পরিচালনায় বাংলাদেশের সহযোগিতা চায়।

বুধবার (৭ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাক্ষাতে আসেন ঢাকায় নিযুক্ত আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লা আলি আলহামুদি। এ সময় উভয়পক্ষ যার যার আগ্রহের কথা জানান।

প্রতিমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। রাষ্ট্রদূত বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ ও আমিরাতের মধ্যে সম্পর্ক দিন দিন দৃঢ় হচ্ছে। রাষ্ট্রদূতের মেয়াদকালে পারস্পরিক স্বার্থে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

রাষ্ট্রদূত বাণিজ্য, বিনিয়োগ, বিমান ও শিপিং সংযোগ, কৃষি, খাদ্য নিরাপত্তা, সৌরশক্তি, ওষুধ, আইটি ও বনায়ন বিষয়ে সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। তিনি আগামী বছর দুবাইয়ে অনুষ্ঠেয় কপ-২৮ সম্মেলনে বাংলাদেশের সহযোগিতা চান।

এনআই/এনএফ

Link copied