বিমানবন্দরে ঘুষ নিয়ে আটক হলেন এভিয়েশন সিকিউরিটির সদস্য

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২২, ১২:১৪ পিএম


বিমানবন্দরে ঘুষ নিয়ে আটক হলেন এভিয়েশন সিকিউরিটির সদস্য

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সৌদি আরব প্রবাসীর কাছ থেকে ১০ হাজার টাকা ঘুষ নেওয়ার অপরাধে এভিয়েশন সিকিউরিটির (এভসেক) এক সদস্যকে আটক করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের গোয়েন্দা দলের সদস্যরা।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে বিমানবন্দরে গ্রিন চ্যানেলের গেটের কাছে ঘুষ নিতে গিয়ে ধরা পড়েন রিপন মিয়া নামের এই এভসেক সদস্য। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিমানবন্দর সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, ঘুষ নেওয়া-দেওয়ার অপরাধ বিষয়ে আমাদের নিয়মিত নজরদারি থাকে। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিমানবন্দরে কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

জানা গেছে, সৌদি আরব থেকে ১০০ গ্রাম সোনার অলংকার ও দুটি সোনার বার নিয়ে আসেন প্রবাসী মো. হুমায়ুন মিয়া। তবে এয়ারপোর্টে সোনার বারের শুল্ক ৪০ হাজার টাকা তার কাছে ছিল না। সে কারণে অপেক্ষমান পরিবারের সদস্য কাছ থেকে টাকা নিতে টার্মিনালের বাইরে আসেন তিনি। পরে শুল্কের টাকা নিয়ে ফের বিমানবন্দরে প্রবেশ করতে গেলে গ্রিন চ্যানেলে প্রবেশমুখে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই এভসেক সদস্য তার কাছে ঘুষ দাবি করেন।

এভসেকের একজন সিকিউরিটি অপারেটর ও আনসার সদস্য রিপন মিয়া ওই যাত্রীর কাছে ১০ হাজার টাকা ঘুষ চান। পরে রিপন মিয়ার কাছে ১০ হাজার টাকা ঘুষ দিয়ে ভেতরে প্রবেশ করেন সৌদি আরব প্রবাসী হুমায়ুন মিয়া। ঠিক তখনই ঘুষ নেওয়ার অপরাধে এভসেক সদস্য রিপন মিয়াকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশের গোয়েন্দা দলের সদস্যরা।

এএসএস/এসএসএইচ/

Link copied