আমরা বঙ্গবন্ধুর আদর্শ থেকে দূরে চলে গেছি : বিচারপতি মানিক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৬ জানুয়ারি ২০২৩, ১০:৩৯ পিএম


আমরা বঙ্গবন্ধুর আদর্শ থেকে দূরে চলে গেছি : বিচারপতি মানিক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেছেন, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র বঙ্গবন্ধুর আদর্শ। এই উদ্দেশ্য নিয়ে জনগণ যুদ্ধ করেছে। তবে আমরা সেই আদর্শ থেকে অনেক দূরে সরে গেছি।

শুক্রবার (৬ জানুয়ারি) বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিচারপতি মানিক বলেন, স্বাধীনতার এতো বছর পরও এ দেশে আমাদের দাবি আদায়ে সংগ্রাম করতে হচ্ছে। এক্ষেত্রে রানা দাশগুপ্ত আমাদের পথ দেখাচ্ছেন।

তিনি আরও বলেন, রাষ্ট্রের কোনো ধর্ম নেই। রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। এটি বাতিল করতে হবে। খালেদা জিয়া ও এরশাদ দেশে ধর্মান্ধতা প্রতিষ্ঠিত করেছেন। তার আগে গোলাম আজমকে দেশে প্রতিষ্ঠিত করেছেন জিয়াউর রহমান।

এর আগে শুক্রবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ড. নিমচন্দ্র ভৌমিক।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি পরিমল চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। এতে বিশেষ অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য ড. জিনবধি ভিক্ষু, সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার পালিত, চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত ও দক্ষিণ জেলার সভাপতি তাপস হোড়।

/এসএসএইচ/

Link copied