বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের জন্য আবেদন আহ্বান

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২৩, ০৯:২২ এএম


বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের জন্য আবেদন আহ্বান

জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মরতদের সৃজনশীল কার্যক্রম উৎসাহিত করার লক্ষ্যে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা, ২০২২ (সংশোধিত) অনুসারে ১২টি ক্ষেত্রে জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ব্যক্তি/দল/প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হবে। এজন্য আবেদন আহ্বান করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে সম্প্রতি এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান করা হয়েছে।

এতে জানানো হয়, ২০২২ সালের (জানুয়ারি-ডিসেম্বর) কর্মকাণ্ড বিবেচনা করে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হবে। আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে জেলা/বিভাগ/মন্ত্রণালয়ের পর্যায়ের কমিটিতে আবেদন জমা দেওয়া যাবে। 

এ ক্ষেত্রে বিভিন্ন শর্তাবলি মানতে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, শর্তাবলি প্রতিপালন সাপেক্ষে অনলাইনে bpaa.mopa.gov.bd লিংক ব্যবহার করে আবেদন দাখিল করা যাবে।

শর্তাবলি

>> বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা, ২০২২ (সংশোধিত) অনুসারে, সংশ্লিষ্ট কমিটি কর্তৃপক্ষের নিকট আবেদন অনলাইনে প্রেরণ করতে হবে। এ নীতিমালার ৮নং অনুচ্ছেদে বর্ণিত মনোনয়ন প্রেরণ ও বাছাই প্রক্রিয়া সম্পর্কিত বিধানাবলী যথাযথভাবে অনুসরণ করতে হবে। সংশোধিত নীতিমালা, আবেদনের ছক ও অনলাইন আবেদনের লিংক জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) পাওয়া যাবে।

>> সরাসরি হার্ডকপিতে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

>> নীতিমালায় বর্ণিত আবেদনের ছক যথাযথভাবে পূরণ করতে হবে এবং ছকে অবদানের বস্তুনিষ্ঠ বর্ণনা থাকতে হবে।

>> আবেদনের স্বপক্ষে প্রয়োজনীয় প্রমাণাদি অনলাইনে সংযুক্ত করা যাবে। প্রযোজ্য ক্ষেত্রে প্রকাশিত ভিডিও বা সংবাদের লিংক সংযোজন করা যাবে।

>> জেলা, বিভাগ, মন্ত্রণালয়/বিভাগের সংশ্লিষ্ট বাছাই কমিটি কর্তৃক প্রাপ্ত আবেদনগুলো নীতিমালা অনুসারে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে যাচাই-বাছাই পূর্বক অনুমোদিত কার্যবিবরণী (পিডিএফ ফরমেটে) নির্ধারিত সময়ের মধ্যে বর্ণিত অনলাইন সিস্টেমে আপলোড করতে হবে। 

>> আবেদন বাছাই ও মনোনয়ন প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

এসএইচআর/ওএফ

Link copied