পুরান ঢাকায় জবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জবি

০৭ জানুয়ারি ২০২৩, ০২:৫১ পিএম


পুরান ঢাকায় জবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের প্রতিবাদে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদল।

শনিবার (৭ জানুয়ারি) দুপুর ১টায় পুরান ঢাকার তাঁতিবাজার মোড় থেকে মিছিল শুরু হয়ে নয়াবাজার মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় জবি ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, ‘তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের সম্পত্তিতে আপনাদের নজর কেন? অবৈধভাবে সম্পদ অর্জনের ধারায় সরকারের এসব পদক্ষেপ। জিয়া পরিবারের উত্তরাধিকারী দেশনায়ক তারেক রহমানের অস্তিত্ব এ দেশে ৫৭ হাজার বর্গমাইল জুড়ে। তারেক রহমান ও তার সহধর্মিণীর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশনা নিঃসন্দেহে হাস্যকর ও উদ্দেশ্য প্রণোদিত।’

সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, ‘তারেক রহমানের বিরুদ্ধে অবৈধ মাফিয়া সরকারের যেকোনো ষড়যন্ত্র, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় রাজপথে রুখে দেবে।’

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এ আদেশ দেন। 

এমএল/ওএফ

Link copied