আমদানিকারক সেজে প্রতারণা, চট্টগ্রামে গ্রেপ্তার ৬

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২৩, ০৩:৩৬ পিএম


আমদানিকারক সেজে প্রতারণা, চট্টগ্রামে গ্রেপ্তার ৬

নিজেদের বড় আমদানিকারক পরিচয় দিয়ে প্রতারণা চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (৬ জানুয়ারি) দিবাগত রাতে নগরের আগ্রাবাদ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, শেখ জাহাঙ্গীর কবির (৪৬), মোহাম্মদ আলী (৫১), মো. ওয়াসিম আহমেদ (৩৭), মো. নাজমুল হুদা খান (৪৬), মো. রাজিবুল হক ওরফে বাবু (৩৮) ও মো. শাহজালাল (৫৩)।

ডিবি সূত্র জানায়, গ্রেপ্তার ছয়জন আন্তর্জাতিক মানের হোটেলে উঠেন। সেখানে অবস্থান করে বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে কথা বলেন। এ সময় তারা নিজেদের তেল ও চিনির বড় আমদানিকারক পরিচয় দেন। আমদানি করা পণ্য বিভিন্ন গোডাউন এবং বন্দরে রয়েছে বলে জানিয়ে ব্যবসায়ীদের সঙ্গে চুক্তি করেন। এক্ষেত্রে তারা বাজারে নির্ধারিত মূল্যের চেয়ে কম দাম নেন। এরপর সিকিউরিটি মানির কথা বলে একেকজন থেকে দুই থেকে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেন। টাকা আদায়ের পর একপর্যায়ে তারা পালিয়ে যান। 

চক্রটির কাছে প্রতারণার শিকার হয়ে সম্প্রতি কয়েকজন ভুক্তভোগী চট্টগ্রাম নগর ডিবি পুলিশের কাছে যোগাযোগ করেন। অভিযোগ পেয়ে মাঠে নামে ডিবির একাধিক টিম। একপর্যায়ে শুক্রবার দিবাগত রাতে ছয়জনকে শনাক্ত করে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম নগর ডিবি পুলিশের বন্দর ও পশ্চিম জোনের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ আলী হোসেন ঢাকা পোস্টকে বলেন, গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। অভিযুক্তদের রিমান্ডে নিতে আদালতে আবেদন করা হয়েছে। রিমান্ডে আনা গেলে তাদের কাছ থেকে আরও বিস্তারিত তথ্য জানা যাবে। ধারণা করা হচ্ছে, এ চক্রে আরও সদস্য রয়েছে।

এসকেডি

Link copied