সরকারের উন্নয়নের গল্প লুটপাটের জন্য : গণফোরাম

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১১ জানুয়ারি ২০২৩, ০৪:৫০ পিএম


সরকারের উন্নয়নের গল্প লুটপাটের জন্য : গণফোরাম

সরকারের উন্নয়ন গল্প লুটপাটের জন্য, জনগণের জীবনযাত্রার মান বৃদ্ধির জন্য নয় বলে মন্তব্য করেছেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

তিনি বলেন, কোনও অগণতান্ত্রিক সরকার কল্যাণমুখী রাষ্ট্র গড়তে পারে না। তাই এই সরকার লুটপাটে ব্যস্ত।

বুধবার (১১ জানুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত গণতন্ত্র পুনরুদ্ধারে যুগপৎ আন্দোলনের গণ-অবস্থান কর্মসূচি পালনকালে এ অভিযোগ করেন তিনি।

মোহসীন মন্টু বলেন, ‘সেই পাকিস্তান আমল থেকে গণতন্ত্রের সংগ্রাম করে আসছি। ভেবেছিলাম ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বিজয়ের পর এই সংগ্রাম শেষ হয়েছে, কিন্তু কষ্টের সহিত বলতে হয় আজকে এই গণ-অবস্থান কর্মসূচী গণতন্ত্রের জন্য করছি। কাদের বিরুদ্ধে? যারা ২০১৪ ও ২০১৮ সালে জনগণের ভোটাধিকার হরণ করে অবৈধভাবে ক্ষমতা দখল করে রেখেছে।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ‘মিথ্যা’ মামলায় গ্রেপ্তার হওয়া কারাবন্দি নেতাদের অবিলম্বে মুক্তির দাবি জানান মন্টু। তিনি বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার লড়াই শুরু হয়েছে, ভোটাধিকার পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত এই লড়াই চলবে।’

গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, সুশাসন ও গণতন্ত্র অচল করে এই কর্তৃত্ববাদী সরকার জনগণের সুখ-শান্তি বিনষ্ট করেছে। রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে ক্ষমতা দখলের নীল নকশা সাজিয়েছে।

গণ-অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ কে এম জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী প্রমুখ।

এএইচআর/এমজে

Link copied