ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য রুহির মৃত্যুতে টিআইবির শোক

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২৩, ০৮:২৭ পিএম


ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য রুহির মৃত্যুতে টিআইবির শোক

টিআইবির ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও বাংলাদেশে কারুশিল্প আন্দোলনের অন্যতম পথিকৃৎ সৈয়দা রুহি গজনবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

রোববার (১৫ জানুয়ারি) শোক প্রকাশ করে টিআইবির পক্ষ থেকে নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, সৈয়দা রুহি গজনবীর মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। দেশে সুশাসন নিশ্চিতে অনুঘটকের ভূমিকা পালনের লক্ষে টিআইবি প্রতিষ্ঠার পেছনে তার সক্রিয় উদ্যোগ এবং দুর্নীতিবিরোধী আন্দোলনে সক্রিয় ও সাহসী অংশগ্রহণ, সুচিন্তিত ও বিজ্ঞ দিক-নির্দেশনা আমরা কৃতজ্ঞতার সঙ্গে ও শ্রদ্ধাভরে স্মরণ করছি। একজন কর্মনিষ্ঠ ও দেশপ্রেমিক মানুষ হিসেবে তিনি আমাদের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।

তিনি বলেন, সৈয়দা রুহি গজনবী অক্টোবর ২০২০ এ স্বাস্থ্যজনিত কারণে পদত্যাগ করা পর্যন্ত ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য হিসেবে বাংলাদেশে সুশাসন ও দুর্নীতিবিরোধী আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে সক্রিয় অবদান রেখেছেন। বিশেষত দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে টিআইবির কার্যক্রমে তার সুচিন্তিত মতামত ও নীতি পরামর্শ, নির্দেশনা এবং সহায়তা আমাদের এগিয়ে যাওয়ার প্রেরণা হিসেবে কাজ করেছে। তার এই অবদানের জন্য টিআইবি তার প্রতি ঋণী। 

এছাড়া টিআইবির বোর্ড অব ট্রাস্টিজ, ম্যানেজমেন্ট এবং টিআইবির অনুপ্রেরণায় গঠিত সারা দেশের সচেতন নাগরিক কমিটি (সনাক); ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস); অ্যাকটিভ সিটিজেন’স গ্রুপ (এসিজি) ও টিআইবি সদস্যদের পক্ষ থেকে তার বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

আরএম/এমএ

Link copied