চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষে ৪ মামলা : আসামি কয়েকশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২৩, ০১:৫৩ পিএম


চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষে ৪ মামলা : আসামি কয়েকশ

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানা এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ কয়েকশ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। 

সোমবার (১৬ জানুয়ারি) দিবাগত রাতে কোতোয়ালি থানায় মামলাগুলো দায়ের করা হয়। মামলায় আসামিদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন, বিস্ফোরক আইন এবং দণ্ডবিধি আইনের সংশ্লিষ্ট ধারা উল্লেখ করা হয়েছে। এছাড়া সংঘর্ষের ঘটনার পর আটক ১৬ জনকে এসব মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির। তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় মোট চারটি মামলা হয়েছে। এর মধ্যে একটি জেলা পুলিশ এবং তিনটি কোতোয়ালি থানা পুলিশ বাদী হয়েছে। এসব মামলায় ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার সঙ্গে জড়িত ৯০ জনকে শনাক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি নেতাকর্মীরা কোনো কারণ ছাড়াই পুলিশের ওপর হামলা ও পুলিশের গাড়িতে আগুন দিয়েছে। নগর বিএনপির শীর্ষ নেতাদের নির্দেশে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটেছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন ঢাকা পোস্টকে বলেন, মিরসরাই থানার একটি টিম আদালতে আসামি জমা দিয়ে ফিরছিল। তাদের বহনকারী গাড়িটি কাজির দেউরি মোড়ে পৌঁছালে বিএনপি নেতাকর্মীরা হামলা করে। এতে কয়েকজন পুলিশ আহত হয়। এ ঘটনায় মিরসরাই থানার উপপরিদর্শক (এসআই) আল আমিন বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন।

জেডএস

Link copied