‘মোল্লার বই’য়ের মাহমুদুল ৮ দিন ধরে নিখোঁজ 

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২৩, ০৬:৫৪ পিএম


‘মোল্লার বই’য়ের মাহমুদুল ৮ দিন ধরে নিখোঁজ 

রাজধানীর যাত্রাবাড়ী থেকে মাহমুদুল হাসান (২৮) নামে এক বই বিক্রেতা নিখোঁজ হয়েছেন। নিখোঁজ হওয়ার আটদিন পেরিয়ে গেলেও তার কোনো হদিস পাওয়া যায়নি।

এদিকে মাহমুদুল নিখোঁজ হয়েছেন না কি তাকে কেউ তুলে নিয়ে গেছে সেই বিষয়েও কোনো তথ্য জানাতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

নিখোঁজ মাহমুদুলের পরিবার ও আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা যায়, যাত্রাবাড়ীর কুতুবখালীর মাদ্রাসা মার্কেটে মাহমুদুলের একটি বইয়ের দোকান আছে। এছাড়া ফেসবুকে মোল্লার বই ডটকম নামের একটি পেজ চালাতেন তিনি। এই পেজের মাধ্যমে তিনি অনলাইনে বইয়ের অর্ডার নিয়ে গ্রাহকদের কাছে পোঁছে দিতেন। অনলাইনে অর্ডার পেয়ে গত ১০ জানুয়ারি রাতে দোকান থেকে বই নিয়ে বের হয়েছিলেন মাহমুদুল। এর পর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। মাহমুদুল নিখোঁজ হওয়ার পর যাত্রাবাড়ী থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) করেছেন তার বাবা মাওলানা জাফর আহম্মেদ।

তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তা ও একটি সূত্র জানিয়েছে, নিখোঁজ হওয়ার আগে মাহমুদুলকে এক ব্যক্তি ফোন করে কিছু বইয়ের অর্ডার দেন। নিখোঁজের দিন ওই ব্যক্তির অর্ডার করা বই নিয়ে দোকান থেকে বের হন তিনি। তিনি বই নিয়ে অর্ডার করা জায়গায় পৌঁছেছিলেন কি না সেই তথ্য জানা যায়নি। আপাতত ফোন করা ব্যক্তির পরিচয় ও মোবাইল নম্বর নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে কিছুটা সন্দেহ তৈরি হয়েছে। মাহমুদুল নিখোঁজের সঙ্গে সেই ব্যক্তির সংশ্লিষ্টতা আছে কি না তদন্ত করা হচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, মাহমুদুলের খোঁজে থানা পুলিশ, র‍্যাব ও ডিএমপির সিটিটিসি এক সঙ্গে মাঠে নেমেছে। তবে তার সন্ধানের বিষয়ে এখনো উল্লেখযোগ্য কোনো তথ্য পায়নি পুলিশ।

ডিএমপির যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাযহারুল ইসলাম বলেন, বই বিক্রেতা মাহমুদুল হাসানের নিখোঁজের বিষয়ে এখনো আমরা কোনো ক্লু পাইনি। তবে তাকে উদ্ধারের ক্ষেত্রে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। থানা পুলিশের পাশাপাশি এ বিষয়ে সিটিটিসি ও র‍্যাবও কাজ করছে।

এমএসি/কেএ 

Link copied