তালা ভেঙে গোডাউনে অভিযান, অনুমোদনহীন ৪০ লাখ টাকার ওষুধ জব্দ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২৩, ০৭:০২ এএম


তালা ভেঙে গোডাউনে অভিযান, অনুমোদনহীন ৪০ লাখ টাকার ওষুধ জব্দ

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার হাজারী গলিতে অভিযান চালিয়ে প্রায় ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পরে এসব ওষুধ ধ্বংস করা হয়। একই সময়ে তিনটি ফার্মেসিতে চিকিৎসকের স্যাম্পল ওষুধ পাওয়ায় ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত ও আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন জানায়, নানা অনিয়মের অভিযোগে মঙ্গলবার চট্টগ্রামের সর্ববৃহৎ ওষুধের মার্কেট হাজারী লেনে অভিযান চালানো হয়। এ সময় চিকিৎসকের স্যাম্পল ওষুধ পাওয়া গেলে তিনটি ফার্মেসিকে জরিমানা করা হয়। এরপর ওই লেনের ছবিলা কমপ্লেক্সে ঢুকতে গেলে দেখা দেয় বিপত্তি। সব ফার্মেসি বন্ধ করে মালিকেরা মার্কেটের বাইরে অবস্থান নেয়। পরবর্তীতে মার্কেট কমিটি, ফার্মেসি মালিক সমিতি ও স্থানীয় নেতাদের অনুরোধে দোকান খুলতে অস্বীকৃতি জানান মালিকেরা। এরপর কোতোয়ালি থানা পুলিশের একটি টিম অভিযানে যোগ দেয়। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, অভিযানের একপর্যায়ে ছবিলা কমপ্লেক্সের তৃতীয় তলা ও চতুর্থ তলার দুটি গোডাউনের তালা ভেঙে ফেলা হয়। সেখান থেকে প্রায় ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ জব্দ করা হয়। এছাড়া কিছু চিকিৎসকের স্যাম্পল ওষুধ পাওয়া গেলে সেগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জমা দেওয়া হয়। 

অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন আকন্দ রাজু উপস্থিত ছিলেন।

মিজানুর রহমান/ওএফ

Link copied