দুর্নীতি মামলার আসামি স্কুল শিক্ষক ও ব্যাংক কর্মকর্তা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২৩, ১১:৪৩ পিএম


দুর্নীতি মামলার আসামি স্কুল শিক্ষক ও ব্যাংক কর্মকর্তা

জাল সনদে চাকরি ও প্রতারণার মাধ্যমে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে এক স্কুল শিক্ষক ও ব্যাংক কর্মকর্তার  বিরুদ্ধে পৃথক দুই মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

বুধবার (১৮ জানুয়ারি)  দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার আসামিরা হলেন- গাজীপুরের চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক মো. সবুজ মিয়া এবং গাজীপুরের সালনা শাখার সাবেক অফিসার (ক্যাশ) ও ক্যাশ ইনচার্জ আব্দুস সালাম।

প্রথম মামলার এজাহার সূত্রে জানা যায়, বি.এ (অনার্স) ও এম.এ পাসের জাল সনদ দাখিল করে মফিতা উদ্দিন খান উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ পান সবুজ মিয়া। এরপর ২০১৪ সালের ১ ডিসেম্বর থেকে ২০২০ সালের জুলাই পর্যন্ত শিক্ষক হিসেবে কর্মরত থেকে বিদ্যালয়ের বেতন-ভাতা বাবদ মোট ১২ লাখ ৬২ হাজার ৬৫৬ টাকা উত্তোলন করেন। যে কারণে তার বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাত করার অভিযোগ আনা হয়েছে। 

অন্যদিকে দ্বিতীয় মামলার এজাহারে বলা হয়েছে,  গাজীপুরের সালনা শাখায় সাবেক অফিসার (ক্যাশ) ও ক্যাশ ইনচার্জ আব্দুস সালাম দায়িত্ব পালনকালে শাখার ৫ জন গ্রাহকের কাছ থেকে জমা স্লিপের মাধ্যমে টাকা গ্রহণ করে তাদের সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে টাকা জমা না করে প্রতারণার মাধ্যমে ৫ লাখ ২৩ হাজার টাকা আত্মসাত করেন।

আরএম/এনএফ

Link copied