সৌদি প্রবাসীদের অপরিচিত ফোন কল নিয়ে সতর্কবার্তা দূতাবাসের

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২০ জানুয়ারি ২০২৩, ০৩:৩৫ এএম


সৌদি প্রবাসীদের অপরিচিত ফোন কল নিয়ে সতর্কবার্তা দূতাবাসের

সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের অপরিচিত ফোন কলে ব্যক্তিগত তথ্য শেয়ার না করার অনুরোধ করেছে রিয়াদের বাংলাদেশ দূতাবাস। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে যে, সম্প্রতি দেশটিতে বসবাসরত সৌদি নাগরিক ও অভিবাসীদের কাছে কিছু সন্দেহজনক ফোন কল আসছে। যাতে তারা দাবি করছে যে, সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কল করেছে এবং আপনার বসবাসের অনুমতি ও অন্যান্য জরুরি বিষয় আপডেটের কথা বলে ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ও কোড তাদের সরবরাহ করার জন্য অনুরোধ করে।

ফোন কলে বলা হয় যে, যদি তারা জরুরি তথ্য বা কোড সরবরাহ না করে তবে তাদের নিরাপত্তাজনিত সমস্যার সম্মুখীন হতে হবে।

যদি কেউ ব্যাংক অ্যাকাউন্টের কোড বা অন্যান্য তথ্য দেয় তাহলে তাদের টাকা উত্তোলন করে নেবে। এই চক্র থেকে সতর্ক থাকতে বলা হয়েছে।

বাংলাদেশিদের উদ্দেশে দূতাবাসের বার্তায় আরও উল্লেখ করা হয়, সৌদির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্বারা এ বিষয়ে মেসেজ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক সচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে। তাই কোনো অপরিচিত ব্যক্তির কলে কারও কোনো ধরনের তথ্য আপডেট, ব্যক্তিগত তথ্য শেয়ার না করার অনুরোধ করা হলো। প্রয়োজনে এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো যেতে পারে।

এনআই/এমএ

Link copied