ওয়ার্ড লেভেল কো-অর্ডিনেশন কমিটি গঠন করবে ডিএনসিসি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২০ জানুয়ারি ২০২৩, ০৬:৫৫ পিএম


ওয়ার্ড লেভেল কো-অর্ডিনেশন কমিটি গঠন করবে ডিএনসিসি

সিটি কর্পোরেশনের নাগরিক সম্পৃক্তকরণ নির্দেশিকা অনুসারে ওয়ার্ড লেভেল কো-অর্ডিনেশন কমিটি গঠন করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

শুক্রবার (২০ জানুয়ারি) ডিএনসিসি সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসির সচিব ড. মোহাম্মদ মাহে আলম এই বিষয়ে একটি চিঠি কাউন্সিলরদের উদ্দেশ্যে ইস্যু করেছেন।

ড. মোহাম্মদ মাহে আলম বলেন, স্থানীয় সরকার বিভাগ কর্তৃক সিটি কর্পোরেশনের নাগরিক সম্পৃক্তকরণ নির্দেশিকা অনুসারে ডিএনসিসির ওয়ার্ড পর্যায়ে ওয়ার্ড লেভেল কো-অর্ডিনেশন কমিটির একটি রূপরেখা তৈরি করে চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, এই ওয়ার্ড লেভেল কো-অর্ডিনেশন কমিটির রূপরেখায় ওয়ার্ড কাউন্সিলরকে সভাপতি এবং ওয়ার্ড সচিবকে সদস্য সচিব করার নির্দেশনা দিয়েছে ডিএনসিসি। এছাড়া কমিটির সহ-সভাপতি হবেন সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর। পাশাপাশি কমিটির সদস্য হিসেবে নিম্ন আয়ের দুজন প্রতিনিধিকে রাখতে বলা হয়েছে। এছাড়া সুশীল সমাজের পাঁচজন প্রতিনিধি, পেশাজীবী সংগঠনের দুজন প্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের দুজন প্রতিনিধি, নারী প্রতিনিধি দুজন, মুক্তিযোদ্ধা একজন এবং গণমাধ্যম কর্মী একজনকে রেখে প্রতি ওয়ার্ডে কমিটি করতে বলা হয়েছে।

এএসএস/কেএ

Link copied