চট্টগ্রামে অভিযানে ফিশিং বোট ও জাল জব্দ, জরিমানা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২৩, ০৩:৫৩ পিএম


চট্টগ্রামে অভিযানে ফিশিং বোট ও জাল জব্দ, জরিমানা

চট্টগ্রাম নগরের বঙ্গোপসাগর উপকূলের বিভিন্ন ঘাটে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এতে একটি ফিশিং বোট, ১০টি বেহুন্দি জাল, ১৫টি চরঘেরা জাল এবং ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। একইসঙ্গে জব্দ হওয়া নৌকার মালিককে অবৈধভাবে মাছ শিকার করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী।

জেলা প্রশাসন জানায়, সরকারের ঊর্ধ্বতন দপ্তরের নির্দেশনা অনুযায়ী সোমবার অভিযানে নামে একটি টিম। এতে জেলা মৎস্য অফিস এবং কোস্ট গার্ডের সদস্যরা অংশ নেন। এসময় ভ্রাম্যমাণ আদালত বঙ্গোপসাগর উপকূলের আকমল আলী ঘাট, উত্তর কাট্টলী ঘাট ও দক্ষিণ কাট্টলী ঘাটে অভিযান পরিচালনা করে।

অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, নৌকা এবং বিভিন্ন প্রকারের জাল জব্দের পাশাপাশি মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইন ১৯৫০- এর ৫ ধারা অনুযায়ী একটি ফিশিং বোটের মালিককে জরিমানা করা হয়েছে। তিনি নিষিদ্ধ জাল দিয়ে অবৈধ প্রক্রিয়ায় মাছ শিকার করছিলেন।

/এসএসএইচ/

Link copied