প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে মাঠ পর্যায় থেকে কাজ করতে হবে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২৩, ০৩:১৯ পিএম


প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে মাঠ পর্যায় থেকে কাজ করতে হবে

ওসমানী স্মৃতি মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সালমান এফ রহমান/ ছবি : ঢাকা পোস্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নে মাঠ পর্যায় থেকে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

বুধবার দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে একটি অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

সালমান এফ রহমান বলেন, সবার উদ্দেশে আমি বলেছি, প্রধানমন্ত্রী আমাদের ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার লক্ষ্য দিয়েছেন। গতকাল তিনি আরেকটা টার্গেট দিয়েছেন, ২০৪১ সালের মধ্যে মাথাপিছু আয় ১২ হাজার ডলারে যেতে হবে।

এ চ্যালেঞ্জ অর্জন বা বাস্তবায়ন করা সহজ নয় উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী যে লক্ষ্যটা দিয়েছেন সেগুলো বাস্তবায়ন করতে হলে মাঠ পর্যায় থেকে কাজ করতে হবে। ডিসিদের সেই দায়িত্ব পালন করতে হবে।

টার্গেট পূরণে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ধারণা দিয়েছেন উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, কোয়ান্টাম কম্পিউটার, অপটিক্যাল ফাইবার এসব প্রযুক্তি যদি আমরা গ্রহণ করতে পারি, তাহলে টার্গেট এচিভ করা সম্ভব হবে। আরেকটা ব্যাপার হচ্ছে খাদ্য নিরাপত্তা। প্রধানমন্ত্রী সেটার ওপরও জোর দিয়েছেন। তিনি অনাবাদী জমিকে চাষের আওতায় আনতে বলেছেন। এই দুইটা বিষয় যদি ভালোভাবে বাস্তবায়ন করতে পারি তাহলে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ ও ১২ হাজার ডলার মাথাপিছু আয় সম্ভব হবে। 

এসএইচআর/এসকেডি

টাইমলাইন

Link copied