ভারতের বৃহত্তম শেফ প্রতিযোগিতায় বাংলাদেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২৩, ০৩:৫৬ পিএম


ভারতের বৃহত্তম শেফ প্রতিযোগিতায় বাংলাদেশ

তরুণ (অনূর্ধ্ব-২১) শিক্ষার্থী শেফদের নিয়ে আয়োজিত পৃথিবীর বৃহত্তম প্রতিযোগিতা ইয়াং শেফ অলিম্পিয়াডের নবম আসরে যোগ দিচ্ছে বাংলাদেশ। 

বুধবার (২৫ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন। ভারতের ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট এই শেফ অলিম্পিয়াডের আয়োজন করছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিবছর বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের প্রশিক্ষণ ইন্সটিটিউটের (এনএইচটিটিআই) শেফ প্রশিক্ষণ বিভাগ এ প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করছে। প্রতিযোগিতায় এবার অংশ নিচ্ছে বিশ্বের ৫৫টির বেশি দেশ। 

আগামী শনিবার (২৮ জানুয়ারি) থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতের দিল্লি ও কলকাতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে অংশ নিতে প্রতি দেশ থেকে একজন মেন্টর ও একজন শিক্ষার্থী শেফ নিয়ে একটি টিম গঠন করা হয়। বাংলাদেশের মেন্টর হলেন এনএইচটিটিআইর শেফ প্রশিক্ষণের প্রধান জাহিদা বেগম। এছাড়াও টিমে রয়েছেন শিক্ষার্থী শেফ শরীফুল ইসলাম।

পর্যটন কর্পোরেশন জানায়, প্রতিযোগিতার কেন্দ্রীয় ব্যক্তিত্ব হলেন ভারতের ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের চেয়ারম্যান ও পশ্চিমবঙ্গের বিখ্যাত শিল্পপতি সুবর্ন বোস। এছাড়াও এতে বিচারক হিসেবে উপস্থিত থাকবেন ব্রিটেনের প্রখ্যাত কালিনারি শিক্ষক এবং লেখক প্রোফেসর ডেভিড ফসকেট ও ভারতের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রন্ধন তারকা সানজিভ কাপুরসহ অন্যান্য বিখ্যাত শেফরা। 

এআর/কেএ

Link copied