ডেঙ্গু নিয়ন্ত্রণে কাঙ্ক্ষিত সফলতা আনতে পারিনি : তাজুল ইসলাম

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২৩, ০৫:৩১ পিএম


ডেঙ্গু নিয়ন্ত্রণে কাঙ্ক্ষিত সফলতা আনতে পারিনি : তাজুল ইসলাম

দেশের ডেঙ্গু নিয়ন্ত্রণে কাঙ্ক্ষিত পর্যায়ে সফলতা আনতে পারেননি বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার (২৫ জানুয়ারি) ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, ডেঙ্গু বাংলাদেশের সমস্যা না, সারা বিশ্বের সমস্যা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, প্রতি বছর বিশ্বে মশাবাহিত রোগে প্রায় ৭ লাখ লোক মারা যায়। আমাদের দেশের ডেঙ্গু নিয়ন্ত্রণে কাঙ্ক্ষিত পর্যায়ে সফলতা আনতে পারিনি। তবে সিঙ্গাপুর, ফিলিপাইন, থাইল্যান্ড বিশ্বের অন্যান্য দেশে তুলনায় সফলতা আমাদের অনেক ভালো। ডেঙ্গু ঢাকায় ছিল, এখন দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়েছে।

আমরা আমাদের পৌরসভা ও ইউনিয়ন পরিষদকে তাদের কার্যক্রম হাতে নেওয়ার জন্য ইন্টিগ্রেটেড ভ্যাক্টর ম্যানেজমেন্ট পলিসি খসড়া করেছি। তাদেরকে দেবো। পাশাপাশি গবেষণার মাধ্যমে সারা বিশ্বে কিভাবে মশাবাহিত রোগ নিয়ন্ত্রণ করা সম্ভব এটা করছি।

তাজুল ইসলাম বলেন, জেলা প্রশাসকদের (ডিসি) সঙ্গে জনপ্রতিনিধিদের কখনো কোনো বিরোধ হয়নি। তবে প্রতিনিধির সঙ্গে সমন্বয় করে ডিসিদের কাজ করার জন্য বলেছি। 

এমআই/এমএ

টাইমলাইন

Link copied