বিআরটি প্রকল্পের গার্ডার ভেঙে চীনা নাগরিকসহ আহত ৬

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৪ মার্চ ২০২১, ১১:১৫ এএম


বিআরটি প্রকল্পের গার্ডার ভেঙে চীনা নাগরিকসহ আহত ৬

রাজধানীর বিমানবন্দর এলাকায় বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্পের (বিআরটি) গার্ডার ভেঙে চীনা নাগরিকসহ কমপক্ষে ছয় জন আহত হয়েছেন।

রোববার (১৪ মার্চ) সকালে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। ঢাকা বিআরটি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম ঢাকা পোস্ট-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ ঘটনায় মোট ছয় জন শ্রমিক আহত হয়েছেন। এর মধ্যে তিন জন চীনা নাগরিক ও বাকিরা বাংলাদেশি। আহতরা সবাই রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে পাঁচ জন আশঙ্কামুক্ত। একজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টা ২০ মিনিটের দিকে হঠাৎ করে গার্ডার ভেঙে ওপরে থাকা বেশ কয়েকজন শ্রমিক নিচে পড়ে যান। এতে অন্তত ছয় জন গুরুতর আহত হয়েছেন। তাদেরকে পুলিশের সহায়তায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এখানে কর্মরত লোকজনের কোনো ধরনের নিরাপত্তা উপকরণ ছিল না। আহত হওয়ার পর হাসপাতালে পাঠানোর জন্য গাড়ি ছিল না, রাস্তার দুইপাশে যানজট হওয়ায় তাদের হাসপাতালে নিতে দেরি হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত থাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার মো. শফিকুল ইসলাম বলেন, আমরা সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসি। বিমানবন্দরের সড়কের মধ্য দিয়ে বাস র‌্যাপিড ট্রানজিট প্রজেক্টের কাজ চলছিল। এখানে প্রজেক্টের স্প্যান বসানোর সময় লাঞ্চিং গার্ডার একপাশে কাত হয়ে পড়ে যায়। এতে আঘাত পেয়ে তারা গুরুতর আহত হন। এদের মধ্যে তিন জন চাইনিজ ও বাকিরা বাংলাদেশি।

এদিকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম এস আক্তার ঢাকা পোস্টকে বলেন, গার্ডার ভেঙে পড়ার ঘটনাটি আমাদের প্রকল্প এলাকায় ঘটেনি। এটি বিআরটি প্রকল্প এলাকায় ঘটেছে। আমি ঘটনাস্থলে যাচ্ছি।

তবে বিআরটি প্রকল্পের এ এস এম ইলিয়াস শাহ নামে এক পরিচালক প্রাথমিকভাবে ঢাকা পোস্ট-কে বলেন, গার্ডার ভেঙে পড়ার বিষয়টি আমি জানি না।

এআর/এমএসি/পিএসডি/এসএম/এফআর/এমএমজে

Link copied