রাইদা-ডি লিংকের ২ বাস ডাম্পিংয়ে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৪০ পিএম


রাইদা-ডি লিংকের ২ বাস ডাম্পিংয়ে

রাজধানীতে রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি), বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

অভিযানে রুট পারমিট না থাকা এবং ঢাকা মহানগরীর বাইরের নিবন্ধিত গাড়ি পরিচালনার জন্য দুটি বাস ও একটি লেগুনা জব্দ করা হয়। জব্দ করা একটি বাস ও লেগুনাকে দক্ষিণ সিটির মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে ডাম্পিং করা হয়। অন্য বাসটিকে ডাম্পিং করে পুলিশ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বাসাবো বৌদ্ধ মন্দির ও আজিমপুর সরকারি কর্মকর্তা-কর্মচারী আবাসন প্রকল্প সংলগ্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। 

দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও বিআরটিএর আদালত-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম এই যৌথ অভিযান পরিচালনা করেন। 

অভিযানে রুট পারমিটবিহীন রাইদা পরিবহনের ঢাকা মে. ব. ১৫-১২০৬, এছাড়া ঢাকা মহানগরীর বাইরে নিবন্ধিত হলেও ঢাকা শহরে পরিচালনা করা ডি লিংক পরিবহনের ঢাকা মে. ব ১৫-৭১১০ এবং রুট পারমিটসহ কোনা ধরনের কাগজপত্র না থাকায় ঢাকা মে. ছ ১১-২৮১৪ নম্বর সংবলিত একটি লেগুনা জব্দ করা হয়। 

এর মধ্যে রাইদা পরিবহনের বাসটি ডাম্পিং করে পুলিশ। ডি লিংক পরিবহনের বাস ও লেগুনাটিকে দক্ষিণ সিটির কেন্দ্রীয় মাতুয়াইল ভাগাড়ে ডাম্পিংয়ের জন্য পাঠানো হয়। এছাড়াও রুট ভায়োলেশন, আসন সংখ্যা বেশি, কালো ধোয়া নির্গমন, ফিটনেস না থাকা, ট্যাক্স টোকেনের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় আল বারাকা, হিমাচল, ঈগল, শরীয়তপুর, মিরপুর সুপার, ডি লিংক ও ঠিকানা পরিবহনের আটটি বাসের বিরুদ্ধে আট মামলায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

যৌথ অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান বলেন, রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে আজও যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে দুটি বাস ও একটি লেগুনা জব্দ করে ডাম্পিং করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

এএসএস/কেএ

Link copied