কেবিন ক্রু পদে সরাসরি আবেদন নিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ ২০২৩, ০৬:১০ পিএম


কেবিন ক্রু পদে সরাসরি আবেদন নিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

কেবিন ক্রু পদে সরাসরি আবেদন গ্রহণ করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়া মার্কেটিং, সেলস, কাস্টমার সার্ভিস, আইটি বিভাগেও জনবল নিয়োগের আবেদন গ্রহণ করছে প্রতিষ্ঠানটি।

রোববার (১৯ মার্চ) রাজধানীর হোটেলে সোনারগাঁওয়ে দুই দিনব্যাপী আয়োজিত জব অ্যান্ড ক্যারিয়ার ফেয়ারে ইউএস-বাংলা এয়ারলাইন্সে এ নিজস্ব স্টলে মিলছে এমন সুযোগ।

আরো পড়ুন>>শুরুতেই ২৮ হাজার বেতনে চাকরি দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

প্রতিষ্ঠানটির হিউম্যান রিসোর্স বিভাগের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সৈয়দ মইনুদ্দীন হাসান ঢাকা পোস্টকে বলেন, মেলা উপলক্ষ্যে আমরা কেবিন ক্রু, মার্কেটিং ও সেলস, কাস্টমার সার্ভিস, ফ্লাইট অপারেশনস, আইটিসহ নানা বিভাগে আবেদন সরাসরি গ্রহণ করছি। সামনে আমাদের বেশ কয়েকটি এয়ারবাস আসছে। ফলে কেবিন ক্রু পদের চাহিদাই বেশি। অন্যান্য পদের জন্য সর্বনিম্ন স্নাতক ডিগ্রি প্রয়োজন, বিপরীতে এইচএসসি পাসেই কেবিন ক্রুতে আবেদন করা যাবে। আবেদন পরবর্তী সময়ে স্ক্রিনটেস্ট করা হবে। যেখানে উচ্চতা, ওজন, বাচনভঙ্গি পরীক্ষা করা হবে। সেখান থেকে বাছাইকৃতদের তিন মাসের ট্রেইনি পিরিয়ড শেষে ফুলটাইম পদে নিয়োগ দেওয়া হবে।

মার্কেটিং পদের বিষয়ে তিনি বলেন, সামনে নতুন এয়ারবাস আসার কারণে নানা জায়গায় আমাদের সেলস অফিস খোলা হবে। সেসব অফিসে মিনিমাম ৮ থেকে ৯ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। এবারের আবেদনে আমরা হয়তো ৭০ থেকে ৮০ জনকে গ্রহণ করব। বাকি পদগুলো একটু হায়ার স্কেলের পদ। সেগুলোও যথাযথ প্রক্রিয়ায় বাছাই করা হবে।

আরো পড়ুন>>এভিয়েশন খাত জিডিপিতে ৩.৬ শতাংশ অবদান রাখে

কথা হয় কেবিন ক্রু পদে আবেদন করতে আসা তানজিয়া তাবাসসুমের সঙ্গে। তিনি বলেন, ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল বিমানবালা হয়ে কাজ করার। তাই এখানে আসা। মেলার সবচেয়ে বড় সুবিধা হচ্ছে স্বতঃস্ফূর্তভাবে প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সরাসরি কথা বলা যায়। যেকোনো বিষয়ে জানার থাকলে তা জানা যায়। ক্যারিয়ার গড়ার জন্য এটি একটি ভালো সুযোগ।

দুই দিনব্যাপী আয়োজিত এ মেলায় ভ্রমণ ও পর্যটন শিল্পে যোগ দিতে আগ্রহীরা চাকরি দাতাদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ ও সিভি জমা দেওয়ার সুযোগ পাবেন। এবারের মেলায় এয়ারলাইন, হোটেল, ট্রাভেল এজেন্সিসহ ৪৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

এছাড়া মেলায় বিভিন্ন বিষয়ের ওপর তিনটি ক্যারিয়ার গাইডেন্স সেমিনার অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য মেলাটি উন্মুক্ত থাকবে।

ওএফএ/এমএ

Link copied