২৫ বছর পর সৌদি থেকে ফিরেই গ্রেপ্তার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৯ এপ্রিল ২০২৩, ০৯:৩৭ এএম


২৫ বছর পর সৌদি থেকে ফিরেই গ্রেপ্তার

১৯৯৭ সালে ফেনীর পরশুরাম থানাধীন এলাকায় স্ত্রীকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. ইব্রাহীম ওরফে মুন্সী মিয়াকে (৫৯) গাজীপুর মহানগরীর গাছা এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

দীর্ঘ ২৬ বছর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এ আসামিকে গতকাল গাজীপুর মহানগরীর গাছা থানাধীন এলাকা হতে গ্রেপ্তার করে র‌্যাব-৩ এর একটি দল।

গ্রেপ্তার ইব্রাহী ফেনীর পরশুরামের কাউতলীর মৃত আলী আহম্মদের ছেলে৷ 

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, ১৯৯৭ সালে ফেনী জেলার পরশুরাম থানাধীন এলাকায় পারিবারিক কলহের জের ধরে নিজ স্ত্রীকে ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে। 

হত্যার পর তার বিরুদ্ধে ফেনী জেলার পরশুরাম থানায় একটি হত্যা মামলা হয়। 

মামলা দায়েরের পর থেকেই তিনি আইন-শৃঙ্খলা রক্ষাকালী বাহিনীর গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে ছিলেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত মামলায় তার বিরুদ্ধে ১৯৯৯ সালে যাবজ্জীবন সাজা প্রদানের রায় ঘোষণা করেন।

আত্মগোপনের সময় তিনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে এক পর্যায়ে সৌদি আরব পাড়ি জমান। সৌদি আরব থেকে দীর্ঘ ২৫ বছর পর দেশে ফিরে আসেন। দেশে এসে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন এলাকায় আত্মগোপন করেন। 

র‌্যাব-৩ অধিনায়ক জানান, কিছুদিন দেশে থেকে আবার সৌদি আরব চলে যাওয়ার পরিকল্পনা করছিল এই আসামি। তবে গোপন তথ্যের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত হয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেইউ/এনএফ

Link copied