করোনায় ইসি কর্মকর্তার মৃত্যু

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০২ এপ্রিল ২০২১, ১০:৫৭ এএম


করোনায় ইসি কর্মকর্তার মৃত্যু

চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন অফিসার আতাউর রহমান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন অফিসার আতাউর রহমান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। নির্বাচন কমিশনের (ইসি) গণসংযোগ শাখা এ তথ্য নিশ্চিত করেছে।  

জানা গেছে, চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের দায়িত্বে থাকা সিনিয়র জেলা নির্বাচন অফিসার আতাউর রহমান করোনায় (কোভিড-১৯) আক্রান্ত ছিলেন। ঢাকা শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এই নির্বাচনী কর্মকর্তা বৃহস্পতিবার (১ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে মারা যান। মরহুমের লাশ দাফনের জন্য কুমিল্লার গ্রামে বাড়ি নেওয়া হয়েছে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, ২৮ এপ্রিল চট্টগ্রাম থেকে ঢাকায় গিয়েছিলেন আতাউর। ২৯ এপ্রিল পরীক্ষা করানোর পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি হয়ে তিনি সুস্থ হয়ে উঠছিলেন। 

কিন্তু বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে হঠাৎ করে শ্বাসপ্রশ্বাসের সমস্যা হয় তার। কুর্মিটোলা হাসপাতালে ভ্যান্টিলেটর না পাওয়ায়  আতাউরকে শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে আতাউর রহমানের বয়স হয়েছিল ৪৬ বছর। তিনি স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে মারা যান নারায়ণগঞ্জের বন্দর থানার এক নির্বাচনী কর্মকর্তা। এখন পর্যন্ত নির্বাচন কমিশনের শতাধিক কর্মকর্তা প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

এসআর/কেএম/এইচকে

Link copied