করোনা নিষেধাজ্ঞার আগে লন্ডনে বিমানের অতিরিক্ত ফ্লাইট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৩ এপ্রিল ২০২১, ১১:৫৬ এএম


করোনা নিষেধাজ্ঞার আগে লন্ডনে বিমানের অতিরিক্ত ফ্লাইট

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ৯ এপ্রিল ভোর ৪টা থেকে বাংলাদেশসহ চার দেশ থেকে যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাজ্য। এই নিষেধাজ্ঞার আগে লন্ডনে অতিরিক্ত ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু সালেহ মোস্তফা কামাল ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিমান বর্তমানে লন্ডন রুটে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালনা করছে। আবু সালেহ মোস্তফা কামাল জানান, বাণিজ্যিক চাহিদার কারণে ৮ এপ্রিল ঢাকা থেকে লন্ডন রুটে অতিরিক্ত ফ্লাইটটি পরিচালনা করা হবে। পরবর্তী সিডিউল ফ্লাইটগুলো যুক্তরাজ্য সরকারের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর পরিচালিত হবে।

বিমান বাংলাদেশ জানায়, অতিরিক্ত ফ্লাইটটি ৮ এপ্রিল সকাল ১০টা ৪৫ মিনিটে ঢাকা থেকে (সিলেট হয়ে) লন্ডনের উদ্দেশ্যে রওনা দেবে। যুক্তরাজ্যের স্থানীয় সময় বিকেল ৪টা ৩০ মিনিটে ( বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টা) পৌঁছাবে ফ্লাইটটি।

পরে ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে রওনা হয়ে বাংলাদেশ সময় ৯ এপ্রিল সকাল ৮টা ৫০ মিনিটে সিলেট হয়ে ঢাকায় পৌঁছাবে। অতিরিক্ত ফ্লাইটে বিমানের বোয়িং ৭৮৮ উড়োজাহাজটি ব্যবহার করা হবে।

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বিশ্বের উচ্চ ঝুঁকিপূর্ণ চারটি দেশকে লাল তালিকাভুক্ত করছে যুক্তরাজ্য। এই তালিকায় আছে বাংলাদেশের নাম। তালিকায় থাকা অন্য দেশগুলো হলো- পাকিস্তান, ফিলিপাইন ও কেনিয়া। শুক্রবার (২ এপ্রিল) ব্রিটেনের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, আগামী ৯ এপ্রিল ভোর ৪টার পর লাল তালিকাভুক্ত দেশগুলো থেকে কেউ যুক্তরাজ্যে প্রবেশ করতে পারবেন না।

এআর/এসএসএইচ

Link copied