২৫ জনকে খাবার পরিবেশন, ৩০ হাজার টাকা জরিমানা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ এপ্রিল ২০২১, ২২:৪৭

২৫ জনকে খাবার পরিবেশন, ৩০ হাজার টাকা জরিমানা

কুটুমবাড়ী রেস্তোরাঁ

চট্টগ্রাম নগরের ওয়াসা মোড় সংলগ্ন কুটুমবাড়ী রেস্তোরাঁয় সরকারি বিধিনিষেধ অমান্য করে ২৫ জনকে বসিয়ে খাবার পরিবেশনের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) জেলা প্রশাসনের  নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ এ ভ্রাম্যমাণ পরিচালনা করেন।

তিনি বলেন, রেস্টুরেন্টে বসিয়ে খাবার খাওয়ানোর নিয়ম না থাকলেও কুটুমবাড়ী তা না মেনে ২৫ জনকে বসিয়ে খাবার পরিবেশন করছিল। তাই তাদেরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া নগরের চকবাজার এলাকায় আরএফএল শোরুম খোলা রাখায় এক হাজার টাকা এবং একটি খাবার হোটেলকে আরও ২ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসন কার্যালয়ের সূত্রে জানা গেছে, নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর কোতোয়ালি ও সদরঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটটি মামলা দায়ের করে তিন হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. আশরাফুল আলম নগরের পাহাড়তলী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। একটি মামলায় ভ্রাম্যমাণ আদালত এক হাজার টাকা জরিমানা আদায় করেন। 

নগরের কোর্ট বিল্ডিং, ফিরিঙ্গি বাজার, টেরি বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। দশটি মামলায় ভ্রাম্যমাণ আদালত মোট নয় হাজার ৬০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। 

এছাড়া নগরীর জিইসি, লালখান বাজার দুই নম্বর গেইট এলাকায় অভিযান চালিয়ে মাস্ক ছাড়া চলাফেরার সময় নয়জনকে এক হাজার ৬০০ টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।  

কেএম/আরএইচ

Link copied