হোটেলে খাবার পরিবেশন করায় গুনতে হলো জরিমানা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৬ এপ্রিল ২০২১, ২২:৩৩

হোটেলে খাবার পরিবেশন করায় গুনতে হলো জরিমানা

সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যেই হোটেল খোলা রেখে খাবার পরিবেশন করায় রাজধানীর কয়েকটি হোটেলের মালিককে জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৬ এপ্রিল) ছুটির দিনেও ডিএসসিসির ছয়টি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। স্বাস্থ্যবিধি ভাঙায় ১৩ মামলায় ৩৩ হাজারের বেশি টাকা জরিমানা করা হয়। 

ডিএসসিসির অঞ্চল ১, ২ ও ৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি করপোরেশনের সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। 

অভিযানে সরকারি বিধিনিষেধ ভঙ্গ করে হোটেলের ভেতরে বসিয়ে খাবার পরিবেশন, স্বাস্থ্যবিধি না মানা এবং অনুমোদনবিহীন দোকান খোলা রাখায় মোট ১৩টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় মোট ৩৩ হাজার সাতশ টাকা জরিমানা আদায় করা হয়। 

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, অধিকাংশ ক্ষেত্রে জনগণ লকডাউন মেনে চললেও দুই-একটি জায়গায় সরকারি নির্দেশ ভঙ্গ করতে দেখা গেছে। অভিযানে হোটেলে বসিয়ে লোকজনকে খাবার পরিবেশন করা, বেলা তিনটার পর দোকান খোলা রাখা এবং অননুমোদিত দোকান খোলা রাখায় আজ পাঁচটি মামলা দায়ের করেছি।

এএসএস/আরএইচ/জেএস

Link copied