গোয়েন্দা পুলিশের হেফাজতে মামুনুল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ এপ্রিল ২০২১, ০৩:০৪ পিএম


গোয়েন্দা পুলিশের হেফাজতে মামুনুল

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) হেফাজতে নেওয়া হয়েছে। 

রোববার (১৮ এপ্রিল) বিকেলে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হবে। বিষয়টি নিশ্চিত করে ডিএমপির গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মাহবুব আলম ঢাকা পোস্টকে বলেন, নিরাপত্তার বিষয়টি বিবেচনায় ও অন্যান্য মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য মামুনুলকে আমাদের হেফাজতে নেওয়া হয়েছে। বিকেলে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হবে।

আরও পড়ুন : হেফাজত নেতা মামুনুল হকের বিরুদ্ধে যত অভিযোগ

এর আগে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে দুপুর সাড়ে ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়। তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতারের পর তেজগাঁও বিভাগের উপ-কমিশনারের কার্যালয়ে নেওয়া হয়েছে। আপাতত মোহাম্মদপুর থানার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্য মামলার বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন : হেফাজত নেতা মামুনুল হক গ্রেফতার

মামুনুলকে গ্রেফতারের বিষয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ। জানালেন কোন পরিপ্রেক্ষিতে, কীভাবে হেফাজত নেতাকে গ্রেফতার করা হয়।  

হারুন অর রশীদ বলেন, মামুনুলের বিরুদ্ধে পুলিশের ওপর পরিকল্পিতভাবে হামলা, থানায় হামলা, রেজিস্ট্রার অফিসে হামলা ভাঙচুরসহ অনেকগুলো মামলা রয়েছে। এসব মামলার তদন্ত চলছিল। আমরা দীর্ঘদিন ধরে তাকে নজরদারিতে রেখেছিলাম, পাশাপাশি এসব মামলার তদন্ত করছিলাম। তদন্তে তার সুস্পষ্ট সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েই তাকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন : এতদিন নজরদারিতে রেখেছিলাম, প্রমাণ পেয়েই গ্রেফতার করেছি

গ্রেফতারের ঘটনায় সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। ইতোমধ্যে চট্টগ্রামসহ হেফাজত অধ্যুষিত এলাকায় অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরা। 

এসএএ/জেইউ/আরএইচ

Link copied